23 C
আবহাওয়া
৯:২২ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » বরিশালে বিএনপি’র রোডমার্চ কর্মসূচি পালিত

বরিশালে বিএনপি’র রোডমার্চ কর্মসূচি পালিত

বরিশালে বিএনপি’র রোডমার্চ কর্মসূচি পালিত

বিএনএ, বরিশাল : সরকার পতনের এক দফা দাবি বাস্তবায়নে বরিশালে বিভাগীয় রোডমার্চ কর্মসূচি পালন করেছে বিএনপি। শনিবার সকাল ১০টায় বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যান থেকে রোডমার্চ কর্মসূচির আনুষ্ঠানিকতা শুরু হয়। এতে নেতৃত্ব দেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। কর্মসূচি থেকে সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও খালেদা জিয়ার মুত্তির দাবি জানানো হয়।

এদিকে বিএনপির রোডমার্চ ঘিরে বরিশাল নগরীর দক্ষিণ জনপদে দীর্ঘ ২ ঘণ্টার অধিক সময় যানজটের সৃষ্টি হয়। শহরের অভ্যন্তরীণ প্রধান সড়ক বান্দরোড, বরিশাল-পটুয়াখালী মহাসড়কে নগর অংশে আমতলার মোড় থেকে রূপাতলী এবং রূপাতলী থেকে ঝালকাঠি সড়কের কালিজিরা ব্রিজ পর্যন্ত যানবাহনের দীর্ঘ লাইন পড়ে যায়। এতে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।

এরআগে রোডমার্চ উপলক্ষে সকাল ১০টায় বঙ্গবন্ধু উদ্যানে (বেলস্ পার্ক) সমাবেশ করে বিএনপি। এতে সভাপতিত্ব করেন বরিশাল মহানগর বিএনপির আহবায়ক মনিরুজ্জামান খান ফারুক।
নজরুল ইসলাম খান বলেন, এই রোডমার্চ আগামী দিনে আরও বৃহত্তর কোনো আন্দোলনের প্রস্তুতি হিসেবে হচ্ছে। মনে রাখবেন কোনো আন্দোলন বৃথা যায় না। আজকের এই রোডমার্চ আগামী দিনে বৃহত্তর আন্দোলন সফল করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি অভিযোগ করে বলেন, মেগা প্রকল্পের নামে দুর্নীতি করে আজকে কিছু কিছু মানুষ বড়লোক হয়েছে, কোটিপতি হয়েছে, শত শত কোটিপতি হয়েছে আর সাধারণ মানুষ শেষ হয়ে যাচ্ছে। আজকে বাংলাদেশের মানুষ একটা শিশু জন্মগ্রহণ করে এক লাখ টাকার মতো ঋণ মাথায় নিয়ে।

এ সময় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রসঙ্গ টেনে নজরুল ইসলাম খান বলেন, প্রতিটি জিনিসের দাম বেশি, মানুষের জীবন অতিষ্ঠ হয়েছে। নিম্ন আয়ের মানুষ হালাল পথে ইনকাম করে জীবন নির্বাহ করতে পারে না।

তিনি বলেন,‘অনাচারের বিরুদ্ধে কথা বলতে গেলে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট-যা বদল করে করা হয়েছে সাইবার সিকিউরিটি অ্যাক্টে মামলা দেওয়া হয় এবং গ্রেপ্তার করা হয়। নারী-শিশু-সাংবাদিক পর্যন্ত গ্রেপ্তার করা হয় এবং তাদের শাস্তি দেওয়া হয়। এই অবস্থা থেকে দেশ ও দেশের জনগণকে মুক্ত এবং দেশের ভবিষ্যৎ রক্ষা করতে আমাদের যুদ্ধ করতে হবে।’

নজরুল ইসলাম খান বলেন, ‘দেশকে মুক্ত করতে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া, আমাদের নেতা তারেক রহমানের পরামর্শে আমরা বিএনপি ও বাংলাদেশের বিরোধী রাজনৈতিক দল এক দফা দাবিতে আজ আন্দোলনরত আছি। আমরা এই সরকারের পতন চাই। যে সরকার ও সংসদ জনগণের ভোটে নির্বাচিত হয় নাই, সেই সংসদ বাতিল করতে হবে, সরকারকে পদত্যাগ করতে হবে।’

অবাধ সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নির্দলীয় সরকার গঠন চান উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, ‘সেই দাবিতে সারাদেশের মানুষ রোডমার্চ করছে, সভা করছে, মিছিল করছে।’

বরিশালের রোডমার্চ কর্মসূচির উদ্বোধন করতে গিয়ে নেতাকর্মীরে উদ্দেশে নজরুল ইসলাম খান বলেন, আপনারা শান্তিপূর্ণভাবে এই রোডমার্চ সফল করবেন।

রোডমার্চ পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বরিশাল মহানগর বিএনপি সভাপতি মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে বেলস পার্কে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন- বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, বিএনপি নেতা মুজিবুর রহমান সারোয়ার, হারুনুর রশিদ, বিলকিস জাহান শিরিন, ছাত্রদলের সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ। রোডমার্চ শেষে পিরোজপুর শেয়ালকাঁটা ময়দানে সমাপনী সমাবেশ অনুষ্ঠিত হবে।’

বিএনএ/ সাইয়েদ কাজল,,ওজি/এইচ এ মুন্নী

Loading


শিরোনাম বিএনএ