31 C
আবহাওয়া
২:৩৫ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আক্রান্ত দুই শিক্ষার্থী, শ্রেণি কক্ষে পাঠদান বন্ধ

করোনায় আক্রান্ত দুই শিক্ষার্থী, শ্রেণি কক্ষে পাঠদান বন্ধ

দুই শিক্ষার্থী করোনায় আক্রান্ত, শ্রেণি কক্ষে পাঠদান বন্ধ

বিএনএ গোপালগঞ্জ : করোনার কারণে দীর্ঘ দেড় বছর পর স্কুল খুলে দেয়ার কয়েক দিনের মধ্যে গোপালগঞ্জে দুই স্কুল ছাত্রী করোনায় আক্রান্ত হয়েছে।

আক্রান্তরা হলো, গোপালগঞ্জ পৌরসভা শিশুবন এলাকার মাসুদ শেখের মেয়ে মোনালীসা ইসলাম  এবং কোটালীপাড়া উপজেলার ৪ নন্বর ফেরধারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী তিনা খানম।

গোপালগঞ্জ পৌরসভার ১০২ নম্বর বীণাপানি সরকারি প্রাথমিক বিদ্যালয় সুত্রে জানা গেছে, ১২ সেপ্টেম্বর থেকে বিদ্যালয়ে পাঠদান শুরু হয়। ওই দিন অন্যান্য শিক্ষার্থীদের সঙ্গে পাঠদানে অংশ নেয় পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী মোনলীসা ইসলাম। ১৪ সেপ্টেম্বর তার মাথা ব্যাথা ও জ্বর শুরু হয়। এরপর থেকে সে আর বিদ্যালয়ে আসেনি। পরে ২১ সেপ্টেম্বর করোনার পরীক্ষার নমুনা দেয়া হয় এবং ২২ সেপ্টেম্বর মোনালীসা ইসলামে করোনা পজেটিভ আসে।

আক্রান্ত মোনালীসার মা মিতু খানম বলেন, এতোদিন তার মেয়ে বাড়িতে সুস্থ ছিলো। গত ১২ সেপ্টেম্বর মেয়েকে বিদ্যালয়ে পাঠানো হয়। ১৪ সেপ্টেম্বর সে মাথা ব্যাথা হালকা জ্বর অনুভব করে। ১৫ সেপ্টেম্বর থেকে তার বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দেয়া হয়। তার জ্বর না কমায় ২১ তারিখে নমুনা সংগ্রহ ক‌রে করোনা পরীক্ষা করতে দেয়া হয়েছিল। পরের দিন ২২ সেপ্টেম্বর তার করোনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে। এর পর থেকে তাকে গোপালগঞ্জ জেলারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করানো হয়। দুই দিন অক্সিজেন দেয়ার পর  মোনালীসার শারী‌রিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। পরিবারে আর কোন সদ্য করোনা আক্রান্ত হয়নি বলে জানান তিনি ।

বীণাপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়টির  প্রধান শিক্ষক পারভীন আক্তার বলেন, মোনালীসা ইসলাম সর্বশেষ ১৪ সেপ্টেম্বর বিদ্যালয় ক্লাস করে।  সেই দিন তার মধ্যে করোনার কোন উপসর্গ জ্বর ও মাথা ব্যথা লক্ষ্য করা যায়। এরপর তার নমুনা পরীক্ষা করলে করোনা পজেটিভ আসে। মোনালীসা যে কক্ষে ক্লাস করেছিলো প্রশাসনের নির্দেশে সেটি বন্ধ রাখা হয়েছে। অন্যান্য শ্রেণির ক্লাসগুলো স্বাভাবিক নিয়মেই চলছে। তবে অন্য কোন শিক্ষার্থী‌দের মধ্যে করোনার কোন উপসর্গ দেখা যায়নি।  শিক্ষার্থী‌দের নিয়মিত  তাপমাত্র মেপে শ্রেণি কক্ষে প্রবেশ করানো হচ্ছে বলে জানান তিনি।

এদিকে, কোটালীপাড়া উপজেলার ৪ নম্বর ফেরধারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী তিনা খানম অন্যান্য সহপাঠীদের সঙ্গে  ক্লাশ করে। পরে ওই ছাত্রীর ঠান্ডা জ্বরে আক্রান্ত হলে ১৭ সেপ্টেম্বর পরীক্ষায় করোনা পজেটিভ আসে। এরপর থেকে তাকে নিজ বাড়িতে মায়ের সঙ্গে কোরেনটাইনে রাখা হয়েছে। স্থানীয় প্রশাসনের নির্দেশে তৃতীয় শ্রেণি ১৪ দিনের জন্য বন্ধ রাখা হয়েছে। অন্যান্য শ্রেণির ক্লাসগুলো স্বাভাবিক নিয়মেই চলছে। পঞ্চম ও তৃতীয় শ্রেণির মোট ৪জন শিক্ষার্থী ঠান্ডা জ্বরে আক্রান্ত হয়েছে বলে জানান তিনি।

উপজেলা শিক্ষা কর্মকর্তা রুবাইয়া ইয়াসমিন বলেন, বীণাপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির এক ছাত্রী করোনায় আক্রান্ত হওয়ায় ওই বিদ্যালয়টির দ্বিতীয় তলায় ২০১ নম্বার কক্ষ বন্ধ করে দেয়া হয়েছে।

গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ বলেন, আক্রান্ত শিক্ষার্থীরা বর্তমানে সুস্থ রয়েছে। তাদেরকে করোনার চিকিৎসা দেয়া হচ্ছে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ