29 C
আবহাওয়া
৫:২৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » কোলেস্টেরল কমানোর ট্যাবলেট খেয়ে জাপানে ৪০জনের মৃত্যু

কোলেস্টেরল কমানোর ট্যাবলেট খেয়ে জাপানে ৪০জনের মৃত্যু

জাপান ফার্মের কর্তারা রেড ইস্ট রাইস ট্যাবলেটের সাথে সম্ভাব্য 80 জন মৃত্যুর পরে পদত্যাগ করেছেন

বিশ্ব ডেস্ক:  কোলেস্টেরল কমানোর ট্যাবলেট খেয়ে জাপানে 80 জন মৃত্যুর পরে ফুড সাপ্লিমেন্ট তৈরিকারক প্রতিষ্ঠানের মূল মালিকরা পদত্যাগ করেছেন। কোবায়াশি ফার্মাসিউটিক্যাল কোম্পানী প্রতিবেদন প্রকাশ করেছে যাতে বলা হয়েছে যে সংস্থাটি ভোক্তা নিরাপত্তাকে অগ্রাধিকার দিতে ব্যর্থ হয়েছে।

কোম্পানির বোর্ড মঙ্গলবার জানায়, লাল খামির চাল বা “বেনি কোজি” পূর্ব এশিয়ার আশেপাশে শতাব্দী ধরে খাদ্য, অ্যালকোহলযুক্ত পানীয় এবং লোক ওষুধে ব্যবহৃত হয়ে আসছে।

এটি পরে বলেছে যে এটি তার একটি কারখানায় ছাঁচ দ্বারা উত্পাদিত একটি সম্ভাব্য বিষাক্ত অ্যাসিড সনাক্ত করেছে এবং সরকার ফার্মের সুবিধাগুলি পরিদর্শন করেছে।

চিকিৎসা গবেষণা বলছে যে এটি কোলেস্টেরলের মাত্রা উন্নত করতে পারে কিন্তু উপাদানটির রাসায়নিক মেক-আপের উপর নির্ভর করে অঙ্গের ক্ষতির ঝুঁকি সম্পর্কেও সতর্ক করে।

কোম্পানির এক বিবৃতিতে বলা হয়েছে, প্রেসিডেন্ট আকিহিরো কোবায়াশি এবং চেয়ারম্যান কাজুমাসা কোবায়শি পদ ত্যাগ করেছেন। দুজনেই ফার্মের প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য। ‍সূত্র:  channel news asia

বিএনএ,এসজিএন

 

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার