31 C
আবহাওয়া
১২:৩৮ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » ৩৪ শিক্ষককে মাউশির শোকজ

৩৪ শিক্ষককে মাউশির শোকজ

বেসরকারি কলেজে নিয়োগ নিয়ে মাউশির নতুন আদেশ

বিএনএ, ঢাকা: কোন প্রতিষ্ঠানে কতজন শিক্ষক অনুপস্থিত, তা তদারকি করতে গভর্নিং বডি এবং স্থানীয় প্রশাসনকে গত ১৮ জুলাই নির্দেশ দিয়েছিল মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। এরপরই পরিদর্শনে গিয়ে সারা দেশের ৩৪ জন শিক্ষককে অনুমোদন ছাড়াই স্কুলে অনুপস্থিত পেয়েছে মাঠ পর্যায়ের কর্মকর্তারা। ফলে তাদের কারণ দর্শানোর (শোকজ) চিঠি দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

রোববার (২৩ জুলাই) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (মাধ্যমিক-২) এস এম জিয়াউল হায়দার হেনরীর সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জুন মাসে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ডিজিটাল মনিটরিং সিস্টেমের আওতায় মাধ্যমিকের মাঠ পর্যায়ের কর্মকর্তারা পূর্ব ঘোষণা ছাড়াই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন করেন। পরিদর্শনকালে ৩৪ জন শিক্ষককে বিদ্যালয়ে উপস্থিত থাকতে দেখা যায়নি। আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে উপস্থিত না থাকার সুস্পষ্ট কারণ মাউশিতে পাঠাতে হবে।

শোকজ করা শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শীর্ষে আছে রংপুর। এ অঞ্চলের ১০ জন শিক্ষক অনুপস্থিত ছিলেন। এরপর রাজশাহীর সাতজন, খুলনা অঞ্চলের পাঁচজন, ঢাকা অঞ্চলের চারজন, ময়মনসিংহ অঞ্চলের তিনজন, কুমিল্লা অঞ্চলের দুইজন, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট অঞ্চলের একজন রয়েছেন।

এ বিষয়ে মাউশির সহকারী পরিচালক (মাধ্যমিক-২) এস এম জিয়াউল হক হেনরী বলেন, যাদের শোকজ করা হয়েছে, তাদের অধিকাংশই দুই দিন বা তার বেশি সময় ধরে স্কুলে আসেন না। এটা সতর্কীকরণ নোটিশ। ভবিষ্যতে কেউ এমন করলে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। এর আগে কয়েক দফা শোকজ করা হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ