34 C
আবহাওয়া
১:৩৭ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » শিশু মনিরা হত্যা : চারজনের যাবজ্জীবন কারাদণ্ড

শিশু মনিরা হত্যা : চারজনের যাবজ্জীবন কারাদণ্ড


বিএনএ, ঝিনাইদহ: ঝিনাইদহ সদর উপজেলায় শিশু মনিরা খাতুন (৫) অপহরণের পর হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার (২৩ জুলাই) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. নাজিমুদ্দৌলা এ দণ্ডাদেশ প্রদান করেন।

দণ্ডিতরা হলো-ওই গ্রামের আছালত মন্ডলের ছেলে জাফর মন্ডল (৪২), মৃত খয়বার বিশ্বাসের ছেলে শিপন (৪০), কুদ্দুস মুন্সীর ছেলে মিন্টু মুন্সী (৪০) ও মুজিবার মোল্লার স্ত্রী নুপুর (৪০)।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৭ জুলাই ঝিনাইদহ সদর উপজেলার অচিন্ত্যনগর গ্রামের রমজান আলীর ৫ বছর বয়সী কন্যা মনিরা খাতুনকে মুক্তিপণের দাবিতে অপহরণ করা হয়। অপহরণকারীরা শিশুটির বাবার কাছে মোবাইলে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করলে ১১ জুলাই সদর থানায় অজ্ঞাতদের আসামি করে অপহরণ মামলা দায়ের করে রমজান আলী। মামলার পরদিন তার বাড়ির পাশের পাট ক্ষেত থেকে শিশু মনিরার অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। পুলিশ তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ মার্চ ১০জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

দীর্ঘবিচারিক প্রক্রিয়া শেষে আদালত ওই মামলার অভিযুক্ত জাফর, শিপন, মিন্টু ও নুপুর বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। একই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছরের কারাদণ্ড প্রদান করেন। মামলার অন্য আসামিদের বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মামলার বিবাদী পক্ষের আইনজীবী ফারহানা তানি রেশমা জানান, আমরা এই রায়ে খুশি না। উচ্চ আদালতে এই রায়ের বিরুদ্ধে আপিল করা হবে।

বাদী পক্ষের আইনজীবী ইশরাত হোসেন খোকন জানান, এই রায়ে বাদী পক্ষ খুশি।

বিএনএ/আতিক, এমএফ

Loading


শিরোনাম বিএনএ