32 C
আবহাওয়া
১:০১ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ইডি’র অভিযান,কলকাতায় ফ্ল্যাট থেকে ২১ কোটি রুপি উদ্ধার

ইডি’র অভিযান,কলকাতায় ফ্ল্যাট থেকে ২১ কোটি রুপি উদ্ধার


বিএনএ, ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ কলকাতার একটি ফ্ল্যাট থেকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)২০ কোটি রুপি উদ্ধার করেছে হয়েছে। ফ্ল্যাটটি অর্পিতা মুখোপাধ্যায় নামে এক জন নারীর।অর্পিতা পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ।অভিযানে বাড়ি থেকে ২০টি মোবাইলও উদ্ধার করা হয়েছে।

শুক্রবার(২২ জুলাই) সকাল থেকেই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িসহ ১৩টি জায়গায় তল্লাশি চালানো শুরু করে ইডি।

সন্ধ্যায় ইডি টুইট করে জানায়, প্রাথমিক শিক্ষক নিয়োগে তদন্তের প্রেক্ষিতে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেখলিগঞ্জের বাড়ি, এসএসসির উপদেষ্টা কমিটির সাবেক আহ্বায়ক শান্তিপ্রসাদ সিংহসহ বেশ কয়েকজনের বাড়িতে অভিযান চালানো হয়েছে।

শুক্রবার শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-সহ শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বাড়িতে হানা দেয় ইডি। এদিন প্রায় ১৪টি জায়গায় ৮০-৯০ জন ইডির কর্মকর্তারা জানান।

এসএসসির উপদেষ্টা কমিটির প্রাক্তন আহ্বায়ক শান্তিপ্রসাদ সিনহা, মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়, প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান মানিক ভট্টচার্য এবং পর্ষদ সচিব রত্না চক্রবর্তী বাগচীকেও জিজ্ঞাসাবাদ করা হয়

জুনের শেষ থেকেই এসএসসির দুর্নীতি মামলায় আর্থিক লেনদেন সংক্রান্ত তদন্তের গতি বাড়িয়েছে ইডি। সম্প্রতি ৬০ জন প্রাথমিক শিক্ষককে সিজিও কমপ্লেক্সে তলব করে ইডি।

অভিযোগ রয়েছে,  ওই সব শিক্ষকদের নিয়োগ করা হলেও তাঁদের কোনও ওএমআর শিট ছিল না। ইতিমধ্যেই লেনদেনের কিছু নির্দিষ্ট অ্যাকাউন্টের সন্ধান পেয়েছে ইডি। বাগদা-রঞ্জন কাণ্ডেও একাধিক সূত্র মিলেছে। সেই তদন্তের অগ্রগতির জন্যই ওই শিক্ষকদের তলব করেছিল ইডি।

 

সূত্র: এনডিটিভি

বিএনেএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ