32 C
আবহাওয়া
৮:৩৮ অপরাহ্ণ - জুলাই ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কুয়ালালামপুরে ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমার প্রদর্শনী

কুয়ালালামপুরে ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমার প্রদর্শনী

মুজিব : একটি জাতির রূপকার

প্রবাস ডেস্ক:  মালয়েশিয়ার কুয়ালালামপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনভিত্তিক  চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’ এর প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

মালয়েশিয়ার  প্রখ্যাত মাল্টিমিডিয়া ইউনিভার্সিটিতে (এম এম ইউ) শুক্রবার  (২১  জুন) সন্ধ্যায়  সিনেমাটি প্রদর্শিত  হয়।
কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে আয়োজিত এ সিনেমাটির প্রদর্শনী শেষে প্রবাসী বাঙালি এবং বিভিন্ন দেশের দর্শকরা সিনেমার নির্মাণশৈলীর প্রশংসা করেন।

বঙ্গবন্ধুর সংগ্রাম, দেশের প্রতি মমত্ববোধ এবং বিপথগামীদের হাতে তাঁর  সপরিবারে মর্মান্তিক মৃত্যু দেখে অনেক  দর্শকরা আবেগাপ্লুত হয়ে পড়েন।

মালয়েশিয়ায়  নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসান ও তার সহধর্মিনী পেন্ডোরা চৌধুরী , মালয়েশিয়ায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বি এন রেড্ডি , মাল্টিমিডিয়া ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী অধ্যাপক দাতো ড. মাজলিহাম মো. সৌদ, পররাষ্ট্র মন্ত্রণালয়সহ মালয়েশিয়ার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন  দেশের কূটনীতিক কোরের সদস্য ,  বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক  শিক্ষার্থী, ফ্যাকাল্টি মেম্বার, স্টুডেন্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দ, মালয়েশিয়ায় বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ, সাংবাদিক এবং   হাইকমিশনের  কর্মকর্তাবৃন্দ সপরিবারে  চলচ্চিত্রটি উপভোগ করেন।

বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় ভারতের প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক  শ্যাম বেনেগাল পরিচালিত ‘মুজিব-দ্য মেকিং অব আ নেশন’  প্রদর্শনীর পূর্বে সিনেমার প্রেক্ষাপট তুলে ধরেন বাংলাদেশের  হাই কমিশনার মো. শামীম আহসান এবং  ভারতীয় হাইকমিশনার বি এন রেড্ডি।  বাংলাদেশের হাইকমিশনার তার স্বাগত বক্তব্যে বলেন, বাঙালিদের জন্য স্বাধীন রাষ্ট্র বাংলাদেশ বিনির্মাণে জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানের আপোষহীন সংগ্রাম এবং বাঙালি জাতির জন্য অপরিসীম ত্যাগ এই সিনেমার মাধ্যমে  নিপুণভাবে তুলে ধরা হয়েছে। বাসস।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ