26 C
আবহাওয়া
৯:১১ পূর্বাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » সাংবাদিককে মারধরের ঘটনায় ২ ছাত্রলীগ নেতা ছয় মাস বহিস্কার

সাংবাদিককে মারধরের ঘটনায় ২ ছাত্রলীগ নেতা ছয় মাস বহিস্কার

সাংবাদিককে মারধরের ঘটনায় ২ ছাত্রলীগ নেতা ছয় মাস বহিস্কার

বিএনএ, চবি: সাংবাদিক দোস্ত মোহাম্মদের ওপর হামলার ঘটনায় জড়িত ২ শিক্ষার্থীকে ছয় মাসের জন্য বহিস্কার করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসন। প্রশাসনের এমন সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।

বৃহস্পতিবার (২২ জুন) বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির ভার্চুয়াল মিটিংয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন প্রক্টর ড. নুরুল আজিম সিকদার।

বহিস্কৃতরা হলেন- শাখা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক খালেদ মাসুদ ও উপ-দপ্তর সম্পাদক আরাফাত রায়হান। খালেদ মাসুদ এর আগে ২০২১ সালেও শৃঙ্খলা ভঙ্গের জন্য ছয় মাস বহিস্কার হয়েছিলেন।

এর আগে সোমবার (১৯ জুন) চায়ের দোকানে চেয়ারে বসাকে কেন্দ্র করে কথা কাটাকাটি হওয়ায় সাংবাদিক দোস্ত মোহাম্মদের মুখে গরম চা মেরে দেন খালেদ মাসুদ। এসময় সাংবাদিক পরিচয় দিলে উল্টো বেধড়ক পেটে লাথি এবং পরে প্যান্টের বেল্ট খুলে বেধড়ক পেটাতে থাকেন ১০ থেকে ১২ জন ছাত্রলীগ কর্মী।

এ ঘটনার প্রতিবাদে পরদিন ২০ জুন মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করে চবিসাসের নেতাকর্মীরা। মানববন্ধন শেষে উপাচার্য বরাবর স্মারকলিপি দিলে তিনি দোষীদের স্থায়ী বহিস্কারের আশ্বাস দেন। তবে গতকাল ডিসিপ্লিনারি কমিটির মিটিংয়ে ৬ মাস বহিস্কার করা হয় দোষীদের। বিশ্ববিদ্যালয়ের নামমাত্র এমন সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেছেন চবিসাস।

চবিসাসের সভাপতি মাহবুব এ রহমান বলেন ৬ মাসের বহিস্কারের এ সিদ্ধান্ত আমাদেরকে বেশ আশাহত করেছে। এ ঘটনার প্রেক্ষিতে এ বিচার কোনোভাবেই গ্রহণযোগ্য না। ভুক্তভোগী সাংবাদিক এখনও হাসপাতালের বেডে কাতরাচ্ছেন। এই শাস্তির নামে মূলত অপরাধীদেরকে সুযোগ করে দেওয়া হচ্ছে। এ বিষয়ে পরবর্তী করণীয় আমরা বসে সিদ্ধান্ত নেবো।

উল্লেখ্য, ভুক্তভোগী সাংবাদিক দোস্ত মোহাম্মদ চবির যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী। এছাড়া তিনি চবি সাংবাদিক সমিতির সদস্য ও ঢাকা স্টেট পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।

বিএনএনিউজ/সুমন বাইজিদ,বিএম

Loading


শিরোনাম বিএনএ