33 C
আবহাওয়া
৯:৪২ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » রেফারিকে অপমান করায় চার ম্যাচ নিষিদ্ধ মরিনহো

রেফারিকে অপমান করায় চার ম্যাচ নিষিদ্ধ মরিনহো


বিএনএ, স্পোর্টস ডেস্ক : উয়েফা ইউরোপা লিগের ফাইনালে রেফারির সঙ্গে অসদাচরণের দায়ে শাস্তি পেলেন রোমা কোচ হোসে মরিনহো। বুধবার (২১ জুন) উয়েফা এক বিবৃতিতে নিষেধাজ্ঞার এই ঘোষণা দিয়েছে।

৩১ মে হাঙ্গেরির বুদাপেস্টে ইউরোপা লিগের ফাইনালে সেভিয়ার বিপক্ষে হারের পর গাড়ি রাখার স্থানের রেফারি অ্যান্থনি টেলরের দিকে তেড়ে গিয়েছিলেন মরিনহো। মূলত এই অপরাধে উয়েফার পক্ষ থেকে ইউরোপিয়ান প্রতিযোগিতায় চার ম্যাচে নিষিদ্ধ করা হয়েছে এই পর্তুগিজ কোচকে।

ইউরোপা লিগের ফাইনালে ১-১ গোলে ড্র করার পর স্প্যানিশ ক্লাব সেভিয়ার কাছে পেনাল্টি শ্যুটআউটে হেরে যায় এএস রোমা। যে কারণে আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবে না রোমা।

ঐ ম্যাচে সমর্থকরা মাঠের ভিতর বিভিন্ন ধরনের দ্রব্য ছুঁড়ে মারা ছাড়াও আতশবাজি ফুটিয়েছে ও তাদের দ্বারা প্রতিপক্ষ সমর্থকরা বাঁধার মুখে পড়েছে। যে কারনে রোমাকে ৫০ হাজার ইউরো জরিমানা করা হয়েছে এবং তাদের পরবর্তী ইউরোপীয়ান অ্যাওয়ে ম্যাচে কোনো ধরনের সমর্থক স্টেডিয়ামে প্রবেশ করতে পারবে না বলে বিবৃতিতে জানানো হয়েছে।

একইসঙ্গে স্টেডিয়ামের যে ক্ষতিসাধন হয়েছে তা নিয়ে আগামী ৩০ দিনের মধ্যে হাঙ্গেরিয়ান ফুটবল ফেডারেশনের সঙ্গে যোগাযোগ করে সমঝোতার নির্দেশ দেয়া হয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ