36 C
আবহাওয়া
১০:০১ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ফেরিঘাটে বিড়ম্বনা

ফেরিঘাটে বিড়ম্বনা

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

বিএনএ, রাজবাড়ী: দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে খ্যাত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লকডাউনের দ্বিতীয় দিনে ফেরিতে বেড়েছে ঢাকামুখী ও ঢাকাফেরত যাত্রীদের চাপ। পথে পথে অনেক বাধা পেয়ে অতিকষ্টে ফেরিঘাটে পৌঁছে বিড়ম্বনায় পড়তে হচ্ছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা। বুধবার (২৩ জুন) সকাল ৮টার দিকে দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটে গিয়ে এ চিত্র দেখা যায়।

মাগুরা থেকে অ্যাম্বুলেন্সে রোগী নিয়ে আসা চালক অনিম বলেন, গাড়িতে থাকা রোগী স্ট্রোক করেছেন। তাকে জরুরি ভিত্তিতে ঢাকায় চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু দৌলতদিয়াঘাটে এসে ভোরে পৌঁছলেও ফেরির টিকিট দেরিতে দেওয়ায় বিড়ম্বনার শিকার হচ্ছি বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

ঢাকাফেরত মধুখালী যাওয়া যাত্রী আসাদ শেখ বলেন, জরুরি কাজে সোমবার ঢাকায় গিয়েছিলাম, কিন্তু পথে পথে বাধা পেয়ে অনেক কষ্টে দৌলতদিয়া ফেরিঘাটে এসে পৌঁছেছি। এখন গণপরিবহন না থাকায় অনেক কষ্টে বাড়ি যেতে হবে বলে জানান তিনি।

বিআইডব্লিটিসির দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটের টার্মিনাল সুপারিনটেনডেন্ট ওবায়দুর রহমান বলেন, রাতে ব্যক্তিগত গাড়ি বেশি পারাপার হলেও; দিনে খুব গাড়ি পার হয় না। কিন্তু হঠাৎ আজ ভোর থেকে অনেক ঢাকামুখী ব্যক্তিগত গাড়ি ও ঢাকাফেরত যাত্রীদের ভিড় দেখা গেছে বলে জানান তিনি।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক মো. ফিরোজ শেখ বলেন, এ নৌরুটে বর্তমানে লকডাউনের মধ্যে ১৩টি ফেরি চলাচল করছে। দুর্ভোগ কমাতে আটকে থাকা পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্সকে অগ্রাধিকারের ভিত্তিতে নদী পার করা হচ্ছে বলে জানান ওই কর্মকর্তা।

করোনা মোকাবিলায় মন্ত্রিপরিষদ বিভাগের জরুরি ব্রিফিংয়ে জানানো হয়, লকডাউন চলাকালে সার্বিক কার্যাবলি চলাচল (জনসাধারণের চলাচলসহ) সকাল ৬টা থেকে মধ্যরাত পর্যন্ত বন্ধ থাকবে। এ সময় শুধু আইন-শৃঙ্খলা এবং জরুরি পরিষেবা, যেমন-কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা,করোনা টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরসমূহের (নদীবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাকসেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিস, তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাক/লরি এ নিষেধাজ্ঞার আওতাবহির্ভূত থাকবে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ