39 C
আবহাওয়া
৬:৪৪ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » সায়েন্সল্যাবে বিএনপি-পুলিশ সংঘর্ষ

সায়েন্সল্যাবে বিএনপি-পুলিশ সংঘর্ষ


বিএনএ, ঢাকা: বিএনপির কেন্দ্রঘোষিত পদযাত্রা কর্মসূচি পালন করতে গিয়ে রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় নেতাকর্মীর সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে।পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ সদস্যরা।

মঙ্গলবার (২৩ মে) বিকেলে ৪টার দিকে বিএনপির নেতাকর্মীরা কেন্দ্রঘোষিত পদযাত্রা কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান।

জানা গেছে, এদিন সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে রাজধানীর ধানমন্ডিতে সংক্ষিপ্ত সমাবেশ শেষে পদযাত্রা শুরু করেন বিএনপি নেতাকর্মীরা। পদযাত্রাটি ঢাকা সিটি কলেজের দিকে এগিয়ে যাওয়ার সময় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সায়েন্সল্যাব মোড়ে এসে বিএনপির কিছু নেতাকর্মী পুলিশের ব্যারিকেড ভেঙে এগিয়ে যেতে চান। এ ঘটনাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ঘটনা ঘটে। পরে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ শুরু করে। এ সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ ও কয়েকটি গাড়ি ভাঙচুর করেন। একই সঙ্গে একটি একটি দোতলা বাসে তারা আগুন ধরিয়ে দেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে।

ফায়ার সার্ভিসের সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন সংবাদমাধ্যমকে বলেন, “সায়েন্সল্যাবে একটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করা হয়েছে বলে আমরা খবর পেয়েছি। তবে এই মুহূর্তে আমরা ইউনিট পাঠাতে পারছি না ঘটনাস্থলে, কারণ সেখানে সংঘর্ষ চলছে। পরিস্থিতি স্বাভাবিক ও শান্ত হলে আমাদের ইউনিট ঘটনাস্থলে যাবে।”

পুলিশের রমনা জোনের ডিসি আশরাফ হোসেন বলেন, বিনা উসকানিতে বিএনপির নেতারা পুলিশের ওপর হামলা করেন, রাস্তায় গাড়ি ভাঙচুর করেন। হামলায় বেশ কয়েকজন পুলিশ হামলায় হয়েছেন এবং বেশ কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ