27 C
আবহাওয়া
১২:৪২ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » ওসি প্রদীপের সম্পদের খোঁজে ৭ দেশে দুদকের চিঠি

ওসি প্রদীপের সম্পদের খোঁজে ৭ দেশে দুদকের চিঠি

ওসি প্রদীপ কুমার দাশ

টেকনাফ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রদীপ কুমার দাশের সম্পদের খোঁজে সাত দেশে চিঠি পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।দেশগুলো হল: কানাডা, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও সংযুক্ত আরব আমিরাত।

দুদকের চট্টগ্রাম অফিসের সহকারী পরিচালক নুরুল ইসলাম সাংবাদিকদের জানান, “২০১৯ সালে প্রদীপ ও তার স্ত্রী চুমকিকে সম্পদের বিবরণী জমা দেয়ার নোটিশ প্রদান করা হয়। তাদের জমা দেয়া সম্পদ বিবরণীতে তথ্য গোপন করা হয়। দুদকের অনুসন্ধানে চুমকির জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া যায়।” নুরুল ইসলাম আরো বলেন, “দেশের বাইরে ওসি প্রদীপের কোনো সম্পদ আছে কি না, তা নিশ্চিত করতে ওই সাত দেশে চিঠি দেয়া হয়েছে।

উল্লেখ্য, ওসি প্রদীপ ও তার স্ত্রী চুমকি বর্তমানে কারাগারে রয়েছেন। ২০২২ সালের ২৭ জুলাই দুদকের দায়ের করা মামলায়, চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক প্রদীপ কুমার দাশকে ২০ বছর ও তার স্ত্রী চুমকিকে ২১ বছর কারাদণ্ড দেন। একই সঙ্গে প্রদীপের ঘুষের টাকায় চুমকির নামে নেয়া কোটি টাকার বাড়ি, গাড়ি ও ফ্ল্যাট রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত ঘোষণা করেন আদালত।

এছাড়া, ২০২০ সালের ৩১ জুলাই, কক্সবাজার জেলার টেকনাফের বাহারছড়া তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। এ হত্যা মামলায়, প্রদীপ ও পরিদর্শক লিয়াকতকে মৃত্যুদণ্ড এবং আরো ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। সূত্র : ভয়েস অফ আমেরিকা (ভিওএ) বাংলা।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ