27 C
আবহাওয়া
১০:৩২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ ক্রিকেটের উন্নয়নে আইসিসি’র সহায়তার আশ্বাস

বাংলাদেশ ক্রিকেটের উন্নয়নে আইসিসি’র সহায়তার আশ্বাস

বাংলাদেশ ক্রিকেটের উন্নয়নে আইসিসি’র সহায়তার আশ্বাস

বিএনএ ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের উন্নয়নে প্রয়োজনীয় সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল-আইসিসি’র চেয়ারম্যান গ্রেগ বারক্লে। সোমবার (২৩ মে) সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ আশ্বাস দেন তিনি।

আইসিসি’র চেয়ারম্যান বলেন, বাংলাদেশ ক্রিকেটে ভাল করছে, ভবিষ্যতে এদেশের ক্রিকেটের উন্নয়নে সব ধরণের সহায়তা দেবে আইসিসি।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আইসিসি’র সর্বাত্মক সহযোগিতা পেলে বাংলাদেশ ক্রিকেট আরও এগিয়ে যাবে। আইসিসি চেয়ারম্যানকে প্রধানমন্ত্রী জানান, তাঁর পুরো পরিবারই ক্রীড়াপ্রেমী। কারণ, তাঁর দাদা, বাবা ও ভাইয়েরা খেলোয়াড় এবং ক্রীড়া সংগঠক ছিলেন।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস জানান, আইসিসি চেয়ারম্যান বাংলাদেশ পুরুষ ও নারী উভয় ক্রিকেট দলের গত সাত বছরে অসাধারণ পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করেন। বলেন, এসময়ে বাংলাদেশ দলের পারফরম্যান্স তাকে বাংলাদেশ সফরে অনুপ্রাণিত করেছে।

প্রথমবারের মতো আইসিসি নারী বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ নারী ক্রিকেট দল পাকিস্তানকে ৯ রানে পরাজিত করে বাংলাদেশের বিশ্বকাপে জয়ের কথা উল্লেখ করে তিনি বলেন, আইসিসি নারী ক্রিকেটের উন্নয়নেও প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেবে আইসিসি। বলেন, বাংলাদেশকে কোচিং, আম্পায়ারিং এবং উইকেট বা পিচের উন্নয়নে সহায়তা করা হবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়া এ সময় উপস্থিত ছিলেন।

আইসিসি চেয়ারম্যান ও নিউজিল্যান্ড ক্রিকেটের সাবেক এক পরিচালক দুই দিনের সফরে রোববার ঢাকায় পৌঁছান। বারক্লে, ২০২০ সালের ২৪ নভেম্বর আইসিসি’র চেয়ারম্যান নির্বাচিত হন।

রাজধানীতে পৌঁছে তিনি পূর্বাচলে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নির্মাণ কাজ পরিদর্শন করেন।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ