39 C
আবহাওয়া
৫:৪০ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » দেশে একদিনে করোনায় প্রাণ গেল ৮৮ জনের

দেশে একদিনে করোনায় প্রাণ গেল ৮৮ জনের

করোনা: বিশ্বে একদিনে ১০ হাজার জনের প্রাণ গেল

বিএনএ ঢাকা: মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় ৮৮ জনের মৃত্যু হয়েছে।মৃতদের মধ্যে ঢাকা বিভাগেরই ৫৩ জন। এছাড়া চট্টগ্রামে ১৮, রাজশাহীতে ৩, খুলনায় ৩, সিলেটে ৩, রংপুরে ৩ এবং ময়মনসিংহে ৫ জন রয়েছেন। যারা মারা গেছেন তাদের মধ্যে ৬২ জন পুরুষ এবং ২৬ জন নারী। হাসপাতালে মারা গেছেন  ৮৭ জন। বাকি অন্যজনকে হাসপাতালে আনার পথে মারা গেছেন।এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১০ হাজার ৮শ’ ৬৯ জনে।

শুক্রবার(২৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৬২৯ জনের শরীরে। ফলে এখন পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ৩৯ হাজার ৭০৩ জন।একই সময়ে  সুস্থ হয়েছেন ৫ হাজার ২২৫ জন। এ নিয়ে মোট সুস্থ হলো ৬ লাখ ৪৭ হাজার ৬৭৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়,২৪ ঘণ্টায় ২৬ হাজার ৪১৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৫ হাজার ৮৯৬টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৩ লাখ ৩ হাজার ৮টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ।শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৫৬ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১ দশমিক ৪৭ শতাংশ  বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ