রাজধানীর বিমানবন্দর সড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ

বিএনএ, ঢাকা: রাজধানীর প্রগতি সরণি এলাকায় বাস চাপায় নর্দার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থী নাদিয়ার মৃত্যুর ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। সোমবার (২৩ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর বিমানবন্দর সড়কের কাওলা ব্রিজের নিচে শিক্ষার্থীরা রাস্তায় অবস্থান নিয়ে অবরোধ শুরু করেন। এতে বিমানবন্দর এলাকার রাস্তায় যানচলাচল ব্যহত হচ্ছে।

আরো পড়ুন

গতকাল রোবাবর বিকেলে নাদিয়া তার বন্ধুর সঙ্গে মোটরসাইকেলযোগে যাচ্ছিলেন। এ সময় ভাটারা এলাকায় ভিক্টর পরিবহনের বাসের চাপায় ঘটনাস্থলে মারা যান তিনি। নর্দার্ন ইউনিভার্সিটিতে ফার্মেসি বিভাগের প্রথম সেমিস্টারে পড়ছিলেন নাদিয়া।

এ ঘটনায় আজ (সোমবার) সকালে রাজধানীর বাড্ডার আনন্দনগর থেকে ঘাতক বাসের চালক লিটন ও সহকারী আবুল খায়েরকে গ্রেপ্তার করা হয়েছে। ঘাতক বাসটিও জব্দ করা হয়েছে। নাদিয়ার মৃত্যুর পর গতকালও সড়ক অবরোধ করেছিলেন শিক্ষার্থীরা।

এর আগে ২০১৯ সালের ১৯ মার্চ যমুনা ফিউচার পার্কের কাছে বাসচাপায় নিহত হন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের ছাত্র আবরার আহমেদ চৌধুরী। একই বছর সেপ্টেম্বরে ভিক্টর ক্ল্যাসিক বাসের চাপায় তুরাগ এলাকায় কণ্ঠশিল্পী ও সংগীত পরিচালক পারভেজ রব নিহত হন। এর কয়েক দিন পর ভিক্টর ক্ল্যাসিকের আরেকটি বাসের চাপায় নিহত হন তাঁর ছেলের বন্ধু মেহেদী এবং আহত হন তাঁর ছেলে আলভি।

বিএনএ/এমএফ