40 C
আবহাওয়া
৪:১২ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » মেসিকে সাথে আনতে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীকে বলেছি: পররাষ্ট্রমন্ত্রী

মেসিকে সাথে আনতে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীকে বলেছি: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী

বিএনএ: আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়রো আগামী মার্চে ঢাকায় আসবেন। তখন ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস খোলা নিয়ে আলোচনা হবে। সঙ্গে করে মেসি ও তার দলকে ঢাকায় নিয়ে আসতে বলেছি। মেসি যদি আসে তাহলে অনেক ভালো হবে। এ কথা বলেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) পলিসি রিসার্স ইনস্টিটিউটের (পিআরআই) বই প্রকাশ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। রাজধানীর বনানীতে পিআরআই মিলনায়তনে ড. আবদুল্লাহ শিবলী রচিত চারটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিআরআই নির্বাহী পরিচালক ড. আহসান এইচ মনসুর। এ সময় নিজের লেখা চারটি বইয়ের বিষয়ে তুলে ধরেন ড. আবদুল্লাহ শিবলী। আলোচনা করেন পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমেদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রফেসর ড. সৈয়দ মাঞ্জারুল ইসলাম।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. মোমেন বলেন, অতীতে আম কূটনীতি, মিষ্টি কূটনীতি হয়েছে। আর এবার হয়েছে স্পোর্টস কূটনীতি। বাংলাদেশের জনগণ এবার ব্রাজিল-আর্জেন্টিনাকে ব্যাপকভাবে সমর্থন করেছে। সে কারণে স্পোর্টস কূটনীতি এগিয়ে গেছে।

ড. মোমেন বলেন, আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়ারো আগামী মার্চে ঢাকায় আসবেন। তখন ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস খোলা নিয়ে আলোচনা হবে। ব্রাজিলে আমাদের রাষ্ট্রদূত এ তথ্য আজ জানিয়েছেন। আমি বলেছি, সঙ্গে করে যেন লিওনেল মেসি ও তার দলকেও নিয়ে আসেন।

আর্জেন্টিনা আমাদের পুরনো বন্ধু উল্লেক করে ড. মোমেন বলেন, জাতিসংঘে তাদের সঙ্গে কাজ করেছি। তারা বিভিন্ন সময়ে আমাদের সহায়তা করেছে। আগামী দিনে আমাদের দুই দেশের সম্পর্ক আরও ভালো হবে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ