30 C
আবহাওয়া
৮:৪১ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » যুক্তরাষ্ট্রের পয়েন্টে ভাগ বসালো ওয়েলস

যুক্তরাষ্ট্রের পয়েন্টে ভাগ বসালো ওয়েলস


বিএনএ, স্পোর্টস ডেস্ক : যুক্তরাষ্ট্র ও ওয়েলসের ম্যাচটি ড্র হলো ১-১ গোলে। পয়েন্ট ভাগাভাগি করে কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়াম ছাড়তে হলো দুই দলকে। যুক্তরাষ্ট্রের পক্ষে গোল করেন টিমোথি উইয়াহ। ওয়েলসের হয়ে গোল পরিশোধ করেন গ্যারেথ বেল।

বাংলাদেশ সময় রাত ১টায় কাতারের আল রাইয়ান স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।

ম্যাচের প্রথমার্ধ পুরোপুরি যুক্তরাষ্ট্রের নিয়ন্ত্রিণে ছিল। ক্রিস্টিয়ান পুলিসিক, ম্যাককেনিরা আক্রমণ ও রক্ষণের ছড়ি হাতে রেখেছিলেন। প্রথমার্ধে গোল করার সুযোগও পেয়ে যায় তারা। ম্যাচের ৩৬ মিনিটে লিগ ওয়ানের লিলিতে খেলা টিমোথ ওয়াহ দলকে লিড এনে দেন। তাকে গোলে সহায়তা দেন দলটির নাম্বার টেন পুলিসিক।

দ্বিতীয়ার্ধে ওয়েলস আক্রমণে জোর বাড়ায়। প্রথমার্ধে কোন আক্রমণ করতে না পারা বেলরা তিনটি আক্রমণ তোলে দ্বিতীয়ার্ধে। সেগুলো ব্যর্থ হলেও ম্যাচের ৮২ মিনিটে পেনাল্টি থেকে গোল করার সুযোগ হারাননি ওয়েলস তারকা বেল। সাবেক রিয়াল মাদ্রিদ তারকার নেওয়া শট যুক্তরাষ্ট্রের গোলরক্ষকের হাতে লাগলেও ঢুকে যায় জালে।

অথচ যুক্তরাষ্ট্রের জিমমারম্যান ট্যাকল না করলেও পারতেন। বল যুক্তরাষ্ট্রের বক্সের মাঝখান বরাবর ছিল। তবে বেলের পুরোপুরি নিয়ন্ত্রণে ছিল না। উল্টো দিকে থাকায় গোলে শট নেওয়ারও সুযোগ ছিল না তার। কিন্তু মার্কিন ফুটবলার পেছন থেকে পায়ের ভেতর লাফিয়ে পড়ে ফাউল করে ওয়েলসকে পেনাল্টি উপহার দেন।

এই ড্র’তে মার্কিনদের মতো সমকক্ষের দল ওয়েলসের দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সুযোগ ভালো মতোই টিকে থাকলো। ইরানের বিপক্ষে দুই দলকেই জয় ধরে মাঠে নামতে হবে। চেষ্টা করতে হবে ব্যবধান বড় রাখার। ইংল্যান্ডের বিপক্ষে হারলেও ক্ষতি নেই। তবে হারের ব্যবধান রাখতে হবে সীমার মধ্যে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ