30 C
আবহাওয়া
১০:৩৩ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » টেকনাফে ৭০ হাজার ইয়াবাসহ আটক ১

টেকনাফে ৭০ হাজার ইয়াবাসহ আটক ১

টেকনাফে ৭০ হাজার ইয়াবাসহ আটক ১

বিএনএ, কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ থানার শাহপরীর দ্বীপ এলাকায় অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে ইজিবাইকে তল্লাশি চালিয়ে ৭০ হাজার পিস ইয়াবাসহ এক মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব-১৫।

আটক মাদক কারবারী হলেন টেকনাফ সাবরাং ইউনিয়নের ৬নং ওয়ার্ড দক্ষিণ নয়াপাড়ার সৈয়দ করিমের ছেলে রেজাউল করিম (৪২)।

কক্সবাজার র‌্যাব-১৫, অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) শাখার মো. আবু সালাম চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সোমবার (২১ আগস্ট) সন্ধ্যায় র‌্যাব-১৫, কক্সবাজারের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে টেকনাফ থানার সাবরাং ইউনিয়নের ৮নং ওয়ার্ডস্থ শাহপরীরদ্বীপ থেকে একটি ব্যাটারিচালিত ইজিবাইকযোগে (অটোরিকশা) কতিপয় ব্যক্তি মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে টেকনাফের দিকে যাচ্ছে।

এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজারের সিপিএসসি’র একটি চৌকস আভিযানিক দল টেকনাফ সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ থেকে জালিয়াপাড়া পাকা রাস্তার উপর অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে তল্লাশি অভিযান শুরু করে। একপর্যায়ে একটি লাল রংয়ের ব্যাটারিচালিত অটোরিকশা সন্দেহজনকভাবে কৌশলে চেকপোস্ট অতিক্রম করার চেষ্টাকালে র‌্যাবের আভিযানিক দল রেজাউল করিম নামে একজন মাদক কারবারীকে আটক করে উক্ত অটোরিকশাটি জব্দ করতে সক্ষম হয়। উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটক ব্যক্তির দেহ ও অটোরিকশা তল্লাশি করে অটোরিকশার সামনের সিটের নিচে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় সর্বমোট ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

র‌্যাবের আভিযানিক দল ঘটনাস্থলে পৌঁছানোর পূর্বেই একজন মাদক কারবারী পালিয়ে যায় মর্মে ধৃত ব্যক্তির কাছ থেকে জানা যায়।

ধৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে এবং পলাতক আসামি দীর্ঘদিন যাবৎ অটোরিকশা চালানোর আড়ালে পরস্পর যোগসাজসে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয় করে আসছে। এছাড়াও ধৃত ও পলাতক মাদক কারবারী মাদকদ্রব্য ইয়াবা অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে এবং আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেপ্তার এড়াতে অভিনব কায়দায় অবলম্বন করে মাদক পরিবহনের কাজে যানবাহন ব্যবহারের মাধ্যমে টেকনাফ ও কক্সবাজারের বিভিন্ন স্থানে বিক্রয় করে আসছিল।

তিনি আরও জানান, উদ্ধার ইয়াবাসহ ধৃত ও পলাতক মাদক কারবারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/শাহীন,বিএম

Loading


শিরোনাম বিএনএ