39 C
আবহাওয়া
৬:৪১ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ফল প্রকাশের আগেই ছেলের ফল জানালেন চবি কর্মকর্তা

ফল প্রকাশের আগেই ছেলের ফল জানালেন চবি কর্মকর্তা


বিএনএ, চবিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল এখনো প্রকাশ করেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর আগেই ছেলের ফল পেয়ে ফেইসবুকে পোস্ট করেছেন চবির মার্কশীট শাখায় উপ-পরীক্ষা নিয়ন্ত্রক এক কর্মকর্তা।

রোববার (২১ মে) সন্ধ্যা ৬ টা ৪৫ মিনিটের দিকে তিনি ছেলের ‘এ’ ইউনিটে মেধা তালিকায় উত্তীর্ণ হওয়ার বিষয়টি নিজের ফেইসবুক একাউন্টে পোস্ট করেন। এরপর থেকেই বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা- সমালোচনার ঝড় বইছে।

ফেইসবুক পোস্টে ওই কর্মকর্তা লিখেন, “আলহামদুলিল্লাহ আমার ছেলে আবীর চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের A Unit(সায়েন্স ফ্যাকাল্টি) ভর্তি পরীক্ষায় সম্মিলিত মেধা তালিকায় ১৬৯৬ এবং কোটা তালিকায় ৩য় হয়েছে। সবার কাছে দোয়া প্রার্থী।” এর কিছুক্ষণ পর পোস্ট করার কিছুক্ষণ পর তিনি আবার সেটি ডিলিট করে দেন।

এদিকে ফলাফল কিভাবে পেয়েছেন এমন বিষয়ে জানতে চাইলে চবির এই কর্মকর্তা মোহাম্মদ সোহরাওয়ার্দী বলেন, আমাকে মাফ করেন। আমার ছেলে ওয়েবসাইট থেকে দেখে আমাকে জানালে আমি ফেইসবুকে পোস্ট করি। এটা উড়ো খবর ছিলো। এর জন্য হয়তো আমার চাকরিই চলে যাবে। বিগত ৩০ বছর আমি সততার সাথে কাজ করেছি। এমন কোন কাজ করিনি যা অনৈতিক।

এবিষয়ে বিশ্ববিদ্যালয় আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. খাইরুল ইসলাম বলেন, ফলাফল এখনো প্রকাশিত হয়নি। সোমবার সকালে প্রকাশ করা হবে। আইসিটি থেকে ফলাফল প্রকাশ হওয়ার কোনো সুযোগ নেই। এটা অসম্ভব ওই কর্মকর্তা কীভাবে ছেলের ফলাফল পেলেন তিনিই ভালো জানেন।

এব্যাপারে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার কো-অর্ডিনেটর ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. রাশেদ মোস্তফা বলেন, ফলাফল প্রকাশ না হতেই তিনি কিভাবে জানলেন আমি জানি না।

প্রসঙ্গত, গত ১৬ এবং ১৭ মে বিজ্ঞান, জীববিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং ও মেরিন সায়েন্স এন্ড ফিশারিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। দু’দিনে চার শিফটে মোট ৮০ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় উপস্থিত ছিলেন। গত ১৯ মে রাতে ফলাফল প্রকাশের কথা জানানো হলেও এখনও তা প্রকাশ করা হয়নি।

বিএনএ/সুমন বাইজিদ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ