28 C
আবহাওয়া
৯:৫২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে টিসিবির বিপুল পরিমাণ পণ্য জব্দ, আটক ৩

চট্টগ্রামে টিসিবির বিপুল পরিমাণ পণ্য জব্দ, আটক ৩

চট্টগ্রামে টিসিবির বিপুল পরিমাণ পণ্য জব্দ, আটক ৩

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য মজুদ করে খোলা বাজারে বিক্রির অভিযোগে এক ডিলারসহ দুই ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭। মঙ্গলবার (২২ মার্চ) ভোরে নগরীর ইপিজেড থানার সিমেন্ট ক্রসিং এলাকা  থেকে তাদের আটক করা হয়।  এসময় টিসিবির ওই ডিলারের গুদাম থেকে উদ্ধার করা হয় দুই হাজার লিটার সয়াবিন তেল, এক হাজার কেজি করে মসুর ডাল ও চিনি।

আটকরা হলেন-টিসিবির ডিলার মো. রাশেদ এবং দুই ব্যবসায়ী মো. নুরুজ্জামান ও মো. জাহিদ। জিজ্ঞাসাবাদের জন্য  তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

মসুর ডালের মজুত শেষ হয়ে যাওয়ায় মঙ্গলবার (২২ মার্চ) চট্টগ্রামের অধিকাংশ এলাকায় টিসিবির ভোগ্যপণ্য বিক্রি বন্ধ রয়েছে। এর মধ্যেই র‌্যাব ভোররাত থেকে সকাল পর্যন্ত নগরীর সিমেন্ট ক্রসিং এলাকায় ডিলার মো. রাশেদের গুদামে অভিযান চালিয়ে পেয়েছে ডালসহ টিসিবির নির্ধারিত তিনটি ভোগ্যপণ্য।

র‌্যাবের চট্টগ্রাম জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ বলেন, গুদামে অবৈধভাবে টিসিবির ভোগ্যপণ্য মজুদ করা হয়েছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়।সেখানে প্রায় দুই হাজার লিটার সয়াবিন তেল, এক হাজার কেজি মসুর ডাল ও চিনি জব্দ করা হয়েছে।

এসব পণ্য বিক্রির জন্য না পাঠিয়ে কেন গুদামে রাখা হয়েছে সেটা খতিয়ে দেখা হচ্ছে। অভিযান করার সময় রাশেদ ছিলেন না। পরে  অভিযান চালিয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করা হয়েছে জানান তিনি।

উল্লেখ্য, চট্টগ্রামে ৮৪ জন ডিলারের মাধ্যমে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করছে টিসিবি । মোট ৫ লাখ ৩৫ হাজার ৮২ জন রেশন কার্ডধারী পাচ্ছেন টিসিবির পণ্য। যার মধ্যে নগরীতে ৩ লাখ ৯৬৩ জন এবং বাকি ২ লাখ ৩৪ হাজার ১১৯ জন উপজেলা ও পৌরসভার বাসিন্দা।

সারাদেশের মতো গত রোববার (২০ মার্চ) সকাল থেকে চট্টগ্রাম নগরীর ৪১ ওয়ার্ডে, ১৫ উপজেলার ১৯১টি ইউনিয়নে এবং ১৫ পৌরসভায় একযোগে ফ্যামিলি কার্ডে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়। প্রথমদিন চট্টগ্রামে ৪৩ হাজার ৭১৩ পরিবার টিসিবির ন্যায্যমূল্যের ভোগ্যপণ্য সংগ্রহ করেন।

এদিন ৮৭৪২৬ কেজি চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল বিক্রি হয়। দ্বিতীয়দিনেও সমপরিমাণ পণ্য বিক্রি হয়েছে। মসুর ডালের মজুত শেষ হয়ে যাওয়ায় মঙ্গলবার (২২ মার্চ) চট্টগ্রামের অধিকাংশ এলাকায় টিসিবির ভোগ্যপণ্য বিক্রি বন্ধ রয়েছে।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ