23 C
আবহাওয়া
১০:৩৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মুক্তিযোদ্ধাকে কবর দিতে বাঁধা প্রদানকারীর শাস্তি দাবি

মুক্তিযোদ্ধাকে কবর দিতে বাঁধা প্রদানকারীর শাস্তি দাবি

ফটিকছড়িতে মুক্তিযোদ্ধাকে কবর দিতে বাঁধা

ফটিকছড়ি(চট্টগ্রাম) : ফটিকছড়িতে মুক্তিযোদ্ধাকে কবর দিতে বাঁধা প্রদানকারীর শাস্তি দাবিতে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী। রবিবার(২২জানুয়ারি) সকালে স্থানীয় কাঞ্চুরহাট বাজারের সামনে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে এলাকার সর্বস্থরের মানুষ অংশগ্রহণ করেন।
 ফটিকছড়ির কাঞ্চন নগরে মুক্তিযোদ্বা আহমদুল হককে কবর দিতে বাঁধা প্রদানকারী প্রতিবেশী আব্দুল মন্নানের শাস্তির দাবিতে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সমাজসেবক  আলহাজ্ব  তওহিদুল  আলম ।
সমাজ সেবক আলহাজ্ব তৌহিদুল আলমের সভাপতিত্বে এবং সংগঠক শফিউল আজমের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন ইউনিয়ন আ’ লীগের সাবেক সাধারন সম্পাদক জানে আলম, সহ সভাপতি রফিকুল বারী, মুক্তিযোদ্ধার  সন্তান কমান্ড নেতা মাষ্টার শাহাজান, সাবেক ছাত্রনেতা আসাদুজ্জামান তানভীর, মুক্তিযুদ্ধা মোঃ ইউসুফ, একরামুল হক,মোঃ ইদ্রীস, ইউপি সদস্য সালাউদ্দীন, সাফওয়ানুল করিম, আরমানুল করিম, পিন্টু কুমার দে, ফারুখ আজম, আবু তৈয়ব, নাছির উদ্দীন প্রমূখ। পরে এক বিক্ষোভ মিছিল বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে।সভায় বক্তারা মুক্তিযোদ্ধার কবর দিতে বাঁধা প্রদান করায় আব্দুল মন্নানকে নব্য রাজাকার হিসেবে অবহিত করেন। হুশিয়ারী উচ্চারণ করে তারা বলেন এ রকম দৃষ্টতার জন্য তাকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। আব্দুল মন্নানকে একজন ভূমিধস্যু, মামলাবাজ ও কুপ্রকৃতির লোক আখ্যায়িত করে তার বিচার দাবী করা হয়। উল্লেখ্য – গত ১৩ জানুয়ারী বার্ধক্যজনিত কারণে মৃত্যু বরণ করেন মুক্তিযোদ্বা আহমদুল হক। পর দিন স্থানীয় গোরস্থানে লাশ কবর দিতে গেলে মন্নান বাঁধা প্রদান করেন বলে অভিযোগ তুলেন পরিবার। পরে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে খননকৃত কবরে দাফন করা হয় মুক্তিযোদ্বা আহমদুল হককে।প্রেসবিজ্ঞপ্তি।
বিএনএনিউজ, বাব,জিএন

Loading


শিরোনাম বিএনএ