31 C
আবহাওয়া
৩:০০ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » চবির ভর্তি পরীক্ষা দেওয়া যাবে রাবিতে

চবির ভর্তি পরীক্ষা দেওয়া যাবে রাবিতে

চবির ভর্তি পরীক্ষা দেওয়া যাবে রাবিতে

বিএনএ, চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা দেওয়া যাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি)। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করছেন বিশ্ববিদ্যালয়ের একাধিক ডিন।

এর আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রের বাইরে কেবল ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছিল। এবার দ্বিতীয় বিভাগ হিসেবে রাজশাহী নির্ধারণ করা হয়েছে। এবারই প্রথমবারের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ঢাকা ও রাজশাহীতে নেওয়া হবে।

এ বিষয়ে ইঞ্জিনিয়ারিং অনুষদের দিন অধ্যাপক ড. রাশেদ মোস্তফা বলেন, এবার আমরা রাজশাহীতে পরীক্ষা নিবো। ওখানে ১৫ হাজার শিক্ষার্থী পরীক্ষা দিবে। তবে এটা বেশিও হতে পারে। প্রথমে শুধু ঢাবি ও চবিতে নেওয়ার সিদ্ধান্ত হলেও শিক্ষার্থীদের কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, আগামী ২ মার্চ এ ইউনিটের মধ্য দিয়ে পরীক্ষা শুরু হবে। এ ছাড়া ৭ মার্চ সি ইউনিট, ৮ মার্চ বি ইউনিট ও ১৬ মার্চ ডি ইউনিটের পরীক্ষা হবে। অন্যদিকে বি-১ ও ডি-১ উপ-ইউনিটের পরীক্ষা যথাক্রমে ৩ ও ৪ মার্চ অনুষ্ঠিত হবে।

বিএনএনিউজ/ সুমন/ বিএম

Loading


শিরোনাম বিএনএ