27 C
আবহাওয়া
১০:৫১ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ডিএমপিতে ডিজিটাল ওয়্যারলেস সিস্টেমের উদ্বোধন

ডিএমপিতে ডিজিটাল ওয়্যারলেস সিস্টেমের উদ্বোধন

ডিএমপিতে ডিজিটাল ওয়্যারলেস সিস্টেমের উদ্বোধন

বিএনএ, ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তথ্য সেবা উন্নতি ও নিরাপত্তা ব্যবস্থা সুদৃঢ় করতে ওয়্যারলেস অপারেটিং সিস্টেম অ্যানালগ থেকে ডিজিটাল সিস্টেমে উন্নীত করা হয়েছে। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ডিএমপি সদর দপ্তরের সম্মেলন কক্ষে থেকে আব্দুল গনি রোডের ডিএমপি কন্ট্রোল রুমের সঙ্গে কথা বলে এ ডিজিটাল ওয়্যারলেস সিস্টেমের শুভ উদ্বোধন করেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

এ সময় ডিএমপি কমিশনার বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশে কিছু বেতারযন্ত্র অ্যানালগ ও কিছু বেতারযন্ত্র ডিজিটাল ছিল। অ্যানালগ থাকার কারণে কিছু তথ্য অন্য কারোর হাতে চলে যেতো। বিষয়টি নজরে এলে বিশেষজ্ঞদের সমন্বয়ে কমিটি গঠন করা হয়।

কমিশনার বলেন, এখন থেকে সব বেতারযন্ত্র ডিজিটাল হওয়ার কারণে এ সিস্টেমে কেউ ইন্টারসেকশন করতে পারবে না। কোনো সেট ব্যবহারকারী বা কোনো কর্মকর্তা এ সেটের মাধ্যমে তথ্য ফাঁস করলে তা এ সিস্টেমে ধরা পড়ে যাবে।

ওয়্যারলেস ব্যবহারকারী ও সব কর্মকর্তাকে সচেষ্টভাবে এ প্রযুক্তি ব্যবহার করার নির্দেশ দেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

উদ্বোধন অনুষ্ঠানে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমানসহ সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ