37 C
আবহাওয়া
৩:১৮ অপরাহ্ণ - মে ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে ২৪ ঘন্টায় করোনায় প্রাণ গেল ৪৯১১ জনের

বিশ্বে ২৪ ঘন্টায় করোনায় প্রাণ গেল ৪৯১১ জনের

করোনা, বিশ্বে একদিনে ৯৯২৭ জনের প্রাণহানি

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায়  করোনায় ৪ হাজার ৯১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ লাখ ৭৬ হাজার ৩৬২ জন।

একই সময়ে করোনোয় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৩৭ হাজার ৮৪৮ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২৭ কোটি ৫৭ লাখ ৬৩ হাজার ৩৩ জনে দাঁড়ালো।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) এসব তথ্য জানিয়েছে বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

সংস্থাটির দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩০ হাজার ২৪২ জন এবং মারা গেছেন ৫২০ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৫ কোটি ২০ লাখ ২৮ হাজার ৫১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৮ লাখ ২৮ হাজার ৬১১ জন ।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে আছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ১ হাজার ১৯ জন মারা গেছেন। নতুন করে সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ২২ জন।  মহামারি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ২ লাখ ৪১ হাজার ৮১২ জন। ২ লাখ ৯৮ হাজার ২২২ জনের মৃত্যু হয়েছে।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯১ হাজার ৭৪৩ জন। মারা গেছেন ৪৪ জন। মহামারি শুরু হওয়ার পর থেকে দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ১৪ লাখ ৫৩ হাজার ১২১ জন  আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১ লাখ ৪৭ হাজার ২৬১ জন।

জার্মানিতে ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৭১০ জন এবং মারা গেছেন ২৮০ জন। একই সময়ে ফ্রান্সে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৭৫ জন এবং মারা গেছেন ২২৪ জন।ইউক্রেনে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৩৬ জন এবং মারা গেছেন ১৫৭ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৭ জন। নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২ হাজার ৯৪ জন।লাতিন আমেরিকার দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২২ লাখ ১৫ হাজার ৮৫৬ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১৭ হাজার ৯০৫ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। মহামারি শুরুর পর থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৭ লাখ ৪৭ হাজার ৯১৩ জন। মারা গেছেন ৪ লাখ ৭৭ হাজার ৫৫৪ জন।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় ইরানে ৪১ জন, তুরস্কে ১৭৬ জন, ভিয়েতনামে ২২৫, হাঙ্গেরিতে ৩৬৬ জন, বুলগেরিয়ায় ১৫৭ জন, সাউথ আফ্রিকায় ১০৫ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। ২০২০ সালের ৯ জানুয়ারি দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয়েছিল। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। এরপর ২০২০ সালের ১১ মার্চ এই করোনাকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ