34 C
আবহাওয়া
৯:৩০ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » মালয়েশিয়া বাংলাদেশিদের ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করল

মালয়েশিয়া বাংলাদেশিদের ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করল

মালয়েশিয়ায় জরুরি অবস্থা ঘোষণা

বিএনএ, ঢাকা : করোনাভাইরাসের কারণে বাংলাদেশের ওপর আরোপিত ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দিয়েছে মালয়েশিয়া। দেশটির অভিবাসন বিভাগ সোমবার (২০ সেপ্টেম্বর ) এ সংক্রান্ত একটি নোটিশ জারি করেছে। নোটিশে বাংলাদেশ, নেপাল, শ্রীলংকা, ভারত ও পাকিস্তানের নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে বলে উল্লেখ করা হয়।

বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, ‘দূতাবাস থেকে আমাদের ফোন করে জানানো হয়েছে, মালয়েশিয়া বাংলাদেশি নাগরিকদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করার ঘোষণা দিয়েছে।’

দূতাবাসের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মালয়েশিয়া সরকার বাংলাদেশসহ নির্দিষ্ট কিছু দেশ থেকে বিদেশি নাগরিকদের প্রবেশ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। এখন থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হবে।

মালয়েশিয়া ভ্রমণের ক্ষেত্রে দেশটির স্থায়ী বাসিন্দা, দীর্ঘমেয়াদি পাসধারী, ব্যবসায়ী, ভ্রমণকারী এবং বিনিয়োগকারীদের জন্য বেশ কয়েকটি নিয়ম মেনে চলতে হবে।

এক্ষেত্রে বৈধ মালয়েশিয়ান ভিসা, বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত টিকার পূর্ণ ডোজ গ্রহণের প্রমাণপত্র এবং কোভিড-১৯ এর আরটি-পিসিআর পরীক্ষার ফলাফল নেগেটিভ থাকতে হবে।

উল্লেখ্য, করোনা মহামারি শুরুর পর ২০২০ সালের ১৮ মার্চ থেকে শুরু হয় দেশটিতে সর্বাত্মক লকডাউন। এ সময় থেকে শুরু করে বিভিন্ন সময়ে যেসব কর্মী ছুটিতে কিংবা জরুরি প্রয়োজনে নিজ নিজ দেশে গিয়েছিলেন তারা আটকা পড়েছেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ