30 C
আবহাওয়া
৫:৫৩ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » জ্বালানী সংকটে বন্ধ ববির কেন্দ্রীয় লাইব্রেরির জেনারেটর

জ্বালানী সংকটে বন্ধ ববির কেন্দ্রীয় লাইব্রেরির জেনারেটর


বিএনএ,  : জ্বালানি সংকটের কারণে বন্ধ রয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের( ববি) কেন্দ্রীয় লাইব্রেরির জেনারেটর। গত পাঁচদিন ধরে বন্ধ রয়েছে জেনারেটর। এতে বিদ্যুৎ চলে গেলে ভোগান্তিতে পড়তে হচ্ছে শিক্ষার্থীদের।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ১০ হাজার শিক্ষার্থীর জন্য একটি মাত্র লাইব্রেরী, যার আসন সংখ্যা মাত্র ১২০টি ৷ ফলে শিক্ষার্থীদের গাদাগাদি করে বসতে হয় রিডিংরুমে। তাই কারেন্ট চলে গেলে চরম ভোগান্তিতে পড়তে হয় সেখানে পড়তে আসা শিক্ষার্থীদের। এছাড়াও বই সংকট, মেয়েদের জন্য আলাদা কোনো টয়লেট নেই, লাইট, ফ্যান নষ্ট হয়ে গেলে সময় মতো ঠিক করা হয় না বলে জানান শিক্ষার্থীরা।

লাইব্রেরিতে নিয়মিত পড়তে আসা মার্কেটিং বিভাগের শিক্ষার্থী জাকির হোসেন বলেন, “লাইব্রেরির জেনারেটর থাকলেও জ্বালানি সংকটে বিগত ৫ থেকে ৬ দিন যাবৎ বন্ধ রয়েছে এটি। এতে আমাদের পড়াশোনা বিঘ্নিত হচ্ছে। এই তীব্র তাপদাহে ভোগান্তিতে আমার মত লাইব্রেরিতে পড়তে আসা শতাধিক শিক্ষার্থী। অতি দ্রুত জেনারেটরের সমস্যা দূর করে শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবের জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানাচ্ছি।”

বাংলা বিভাগের শিক্ষার্থী শান্তা রহমান বলেন, যুদ্ধ ইউক্রেনে হচ্ছে নাকি বরিশাল বিশ্ববিদ্যালয়ে হচ্ছে বুঝতে পারছি না। সব প্রভাব পড়ে আসে এখানেই।

ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী সুব্রত পালিত বলেন, নিরিবিলির কারণে লাইব্রেরীতে যাচ্ছি। সামনে সেমিস্টার পরীক্ষা কিন্তু লোডশেডিং এর কারণে জেনারেটর থাকার পরেও বিদ্যুৎ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছি আমরা। কর্তৃপক্ষ বলছে, তেল শেষ হওয়ার কারণে এ সংকট৷ যাচ্ছি সুবিধার জন্য কিন্তু অসুবিধার শেষ নেই।

এ বিষয়ে লাইব্রেরিয়ান ধীমান কুমার রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে হলে তিনি বলেন, আমাদের জ্বালানি তেল শেষ হওয়ায় এ সমস্যা হয়েছে৷ আমি আগেও বলেছি ইঞ্জিনিয়ারিং শাখায় আবার বলে দিচ্ছি যেন কালকের ভেতরে জ্বালানি তেল সরবরাহ করে।

বিএনএ/রবিউল/এইচ.এম/ হাসনাহেনা।

Loading


শিরোনাম বিএনএ