34 C
আবহাওয়া
৭:০২ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে এলো আরও দেড় লক্ষাধিক কোভিড-১৯ ভ্যাকসিন

চট্টগ্রামে এলো আরও দেড় লক্ষাধিক কোভিড-১৯ ভ্যাকসিন

আরও দেড় লক্ষাধিক কোভিড-১৯ ভ্যাকসিন এলো চট্টগ্রামে

বিএনএ, চট্টগ্রাম :  চট্টগ্রামে এসছে আরও ১ লাখ ৫৩ হাজার ৮শ’ ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন। শনিবার (২১ আগস্ট) ভোর ৬টায় এসব ভ্যাকসিন এসে পৌঁছে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে। এসব ভ্যাকসিনের মধ্যে রয়েছে সিনোফার্মের ১ লাখ ২৩ হাজার ২ শত ডোজ এবং মডার্ণার ৩০ হাজার ৬ শত ডোজ।

এসব ভ্যাকসিন গ্রহণ করেছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি,  মেডিকেল অফিসার ডা, নওশাদ খান, জেলা স্বাস্থ্য তত্বাবধায়ক সুজন বড়ুয়া, জেলা ইপিআই সুপারিন্টেন্ডেন্ট হামিদ আলী, হেলথ এডুকেটর প্রবীর মিত্র, কোল্ড চেইন টেকনিশিয়ান জাফর উল্লাহ, হেলথ এডুকেটর কাজী মাসুদুল আলম, স্যানিটারী ইন্সপেক্টর টিটু কান্তি পাল ও স্বাস্থ্য পরিদর্শক একরামুল হক চৌধুরী।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, মাত্র এক সপ্তাহের ব্যবধানে চট্টগ্রামে এসেছে সিনোফার্মের ১ লাখ ২৩ হাজার ৬০০ ডোজ ও  মডার্ণার ৩০ হাজার ২০০ ডোজ ভ্যাকসিন। ভ্যাকসিনগুলো ইপিআইয়ের স্টোররুমে নির্ধারিত তাপমাত্রায় সংরক্ষণ করা হয়েছে। পরে বিভিন্ন টিকাদান কেন্দ্রে পাঠানো হবে। এরআগে গত শনিবার রাতে চট্টগ্রামে এসেছিল মডার্ণার ১ লাখ ৩৬ হাজার ৮০ ডোজ এবং সিনোফার্মের ১ লাখ ৯৯ হাজার ২০০ ডোজ ভ্যাকসিন ছিল।

প্রসঙ্গত : নগর ও উপজেলায় সিনোফার্মের ভ্যাকসিন প্রয়োগ করা হচ্ছে। নগরে চলছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ২য় ডোজ ভ্যাকসিন।নগরের কেন্দ্রগুলোতে মডার্ণার ১ম ও ২য় ডোজ প্রয়োগও বন্ধ রয়েছে। ইতোমধ্যে প্রায় ১০ লক্ষাধিক মানুষ চট্টগ্রামে ভ্যাকসিন গ্রহণের জন্য নিবন্ধন করেছে। ১৮ বছর বা তদূর্ধ্ব শিক্ষার্থীদের নিবন্ধনের জন্য সুরক্ষা অ্যাপে নতুন ক্যাটাগরি যুক্ত করা হয়েছে।

বিএনএনিউজ২৪/আমিন

Loading


শিরোনাম বিএনএ