23 C
আবহাওয়া
১:২১ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » আঁটসাঁট পোশাক পরলে কী হয়?

আঁটসাঁট পোশাক পরলে কী হয়?

পোশাক

লাইফস্টাইল ডেস্ক: ফ্যাশন মানে কিন্তু আমাদের অস্বস্তি দেয় এমন পোশাক পরা নয়। বরং পোশাক আরামদায়ক হওয়াটাই ফ্যাশনের মূল কথা। সাঁতার বা সাইকেল চালানোর ক্ষেত্রে টাইট বা আঁটসাঁট পোশাক পরতে হয়। তবে আঁটসাঁট পোশাক কিন্তু দীর্ঘক্ষণ পরে থাকা ঠিক নয়। এতে শরীরের উপর বিরূপ প্রভাব পড়ে।

নিয়মিতভাবে শরীরের সঙ্গে সাঁটানো পোশাক পরলে ত্বকে জ্বালা ভাব হতে পারে। পাশাপাশি ত্বকে লাল দাগ, ছত্রাকের সংক্রমণও হতে পারে। সিন্থেটিক বা বেশি টাইট জামা পরলে ত্বকে বায়ু চলাচল একেবারেই হয় না। ঘাম বেশি হয়। ফলে সেখান থেকে ছত্রাকের সংক্রমণও হতে পারে। আর বেশি টাইট পোশাকে শরীরে ঘাম বেশি হয় আর অতিরিক্ত তেল শরীর থেকে বেরিয়ে আসে। ফলে শরীরের লোমকূপ আটকে যায়। এতে ত্বকে ব্রণের সমস্যা বেশি হয় ও ত্বকে ব্যথার অনুভূতি থাকে।

ব্লাউজ অধিকাংশ সময়ই ফিটিংস পরতে আমরা অভ্যস্ত। কিন্তু বেশি টাইট ব্লাউজ পরলে রক্তপ্রবাহ বাধা পায়। সেই সঙ্গে ব্যথার অনুভূতি থাকে। যে কারণে খুব টাইট স্কার্ট বা পেটিকোটও পরা ঠিক নয়। সিন্থেটিক বা ফাইবারের পোশাক একদম এড়িয়ে যাওয়াই ভালো। গরমে চেষ্টা করুন সুতির পোশাক পরতে। আরামদায়ক ও ঢিলা পোশাক স্বাচ্ছন্দ্যে রাখবে আপনাকে।

বিএনএনিউজ২৪/ এমএইচ/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ