25 C
আবহাওয়া
৩:২১ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » রুশ হামলায় চীনা কনস্যুলেট ক্ষতিগ্রস্ত, পৃথক হামলায় নিহত ৩

রুশ হামলায় চীনা কনস্যুলেট ক্ষতিগ্রস্ত, পৃথক হামলায় নিহত ৩


বিএনএ,বিশ্বডেস্ক : ইউক্রেনে রাশিয়ার সামরিক বাহিনীর হামলায় চীনের এক কনস্যুলেট ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া পৃথক হামলায় নিহত হয়েছে আরও তিনজন ।

বৃহস্পতিবার (২০ জুলাই) রাতে ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় বন্দর শহরগুলোতে টানা তৃতীয় রাতের মতো চালানো হামলায় এই ক্ষয়ক্ষতি ও প্রাণহানির ঘটনা ঘটে ।

দক্ষিণ ইউক্রেনের বন্দর শহরগুলোতে টানা তৃতীয় রাতের বিমান হামলায় বৃহস্পতিবার অন্তত তিনজন নিহত এবং একটি চীনা কনস্যুলার ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ইউক্রেনের কর্মকর্তারা জানিয়েছেন।

বস্তুত ইউক্রেন যুদ্ধের শুরু থেকেই রাশিয়ার পক্ষে অবস্থান করছে চীন। তবে রুশ হামলায় ইউক্রেনে চীনা কনস্যুলেট ক্ষতিগ্রস্ত হওয়া নিয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি রুশ-মিত্র বেইজিং।

ইউক্রেনের সামরিক বাহিনী বলেছে, রাশিয়ান বাহিনী রাতের আধাঁরে ১৯টি ক্ষেপণাস্ত্র ও ১৯টি ড্রোন নিক্ষেপ করে এবং এর মধ্যে ৫টি ক্ষেপণাস্ত্র ও ১৩টি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়েছে।

টেলিগ্রাম মেসেজিং অ্যাপে জেলেনস্কি বলেন, ‘রাশিয়ান সন্ত্রাসীরা আমাদের জীবন ধ্বংস করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমরা একসঙ্গে এই ভয়ানক সময় কাটিয়ে উঠব এবং আমরা রুশ আক্রমণ প্রতিহত করব।’

 

বিএনএ/ ওজি/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ