36 C
আবহাওয়া
২:৪০ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » সুইডিশ রাষ্ট্রদূতকে বহিষ্কার করল ইরাক

সুইডিশ রাষ্ট্রদূতকে বহিষ্কার করল ইরাক


বিএনএ, বিশ্বডেস্ক : ইরাক সরকার কুরআন অবমাননার প্রতিবাদে সুইডেনের রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে। একইসঙ্গে সুইডেন থেকে নিজেদের চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে প্রত্যাহার করে নিয়েছে বাগদাদ।

এছাড়া ইরাকের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা জানিয়েছে, সেদেশের তেল খাতে সুইডিশ কোম্পানি এরিকসনের ওয়ার্ক পারমিট বাতিল করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুলাই) সুইডেনের রাজধানী স্টকহোমে ইরাকি দূতাবাসের সামনে আবারও কুরআন অবমাননার পর ইরাকজুড়ে ক্ষোভে ফেটে পড়ে সাধারণ মানুষ। আবারও কুরআন পোড়ানোর অনুমতি দেওয়া হয়েছে বলে খবর প্রকাশের পরপরই ইরাকি জনতা বাগদাদে সুইডিশ দূতাবাসে আগুন দেয়।

সুইডেনের বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে, আজ সুইডিশ সরকারের অনুমতি নিয়ে স্টকহোমে ইরাকি দূতাবাসের সামনে একদল দুর্বৃত্ত সমবেত হয় এবং পবিত্র কুরআনের অবমাননা করে। তারা কুরআনে আগুন দেওয়া হবে বলে ঘোষণা দিলেও পরে আগুন না দিয়েই সেখান থেকে চলে যায়।

এর আগে গত ঈদুল আজহার দিন সুইডিশ সরকারের অনুমতি নিয়ে স্টকহোমে মসজিদের সামনে পবিত্র কুরআনে আগুন দেওয়া হয়। সেদিন যে দুর্বৃত্ত কুরআনে আগুন দিয়েছিল তাকেই আবার কুরআনে আগুন দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। কুরআন অবমাননাকারী ঐ দুর্বৃত্তের নাম সালওয়ান মুমিকা। ৩৭ বছর বয়সী এই ব্যক্তি ইরাক থেকে পালিয়ে সুইডেনের আশ্রয়ে রয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ