32 C
আবহাওয়া
১:৩২ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » সৌদিআরব পৌঁছেছেন ১ লাখ ৭ হাজার হজযাত্রী

সৌদিআরব পৌঁছেছেন ১ লাখ ৭ হাজার হজযাত্রী

একদিনের জন্য হজ নিবন্ধনের ‘বিশেষ সুযোগ’

বিএনএ, বিশ্ব ডেস্ক: বাংলাদেশ থেকে চলতি বছর এখন পর্যন্ত (২১ জুন রাত ২টা ৫৯ মিনিট) ১ লাখ ৭ হাজার ১০২ জন হজযাত্রী মধ্যপ্রাচ্যের দেশ সৌদিআরব পৌঁছেছেন। এর মধ্যে রয়েছেন বাংলাদেশ সরকারের ব্যবস্থাপনায় ৯ হাজার ৭৯৮ ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯৭ হাজার ৩০৪ জন হজযাত্রী। আগামী ২৭ জুন পবিত্র হজ পালিত হবে।

বুধবার (২১ জুন) হজ সম্পর্কিত সর্বশেষ বুলেটিনে জানানো হয়, এখন পর্যন্ত ১ লাখ ২৩ হাজার ১৫০টি ভিসা ইস্যু করা হয়েছে। এর মধ্যে সরকারি ব‍্যবস্থাপনার হজযাত্রীর ভিসা ১০০ শতাংশ এবং বেসরকারি ব‍্যবস্থাপনার হজযাত্রী ভিসা ১০০ শতাংশ।

এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা এবং সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে আইটি হেল্পডেস্ক।

আরও পড়ুন : জিলহজ্জ মাসের আমল ও ফজিলত

এদিকে এখন পর্যন্ত ২৩ জন হজযাত্রীর মৃত্যু হয়েছে বলে বুলেটিনে উল্লেখ করা হয়। এর মধ্যে ২০ জন পুরুষ ও তিন জন নারী। তাদের মধ্যে মক্কায় মারা গেছেন ১৯ জন, মদিনায় চার জন।

আগামী ২৭ জুন পবিত্র হজ পালিত হবে। বাংলাদেশ থেকে হজ ফ্লাইট শুরু হয়েছে ২১ মে। শেষ হজ ফ্লাইট যাবে ২২ জুন। হজ এবং কোরবানী শেষে হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে ২ জুলাই এবং তা শেষ হবে ২ আগস্ট ২০২৩।

বিএনএনিউজ24/বিএম,বি রহমান,শিবলু, এসজিএন/এইচ এইচ

Loading


শিরোনাম বিএনএ