27 C
আবহাওয়া
৮:১৪ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ট্রেন চলবে, থামবে না লকডাউন এলাকায়

ট্রেন চলবে, থামবে না লকডাউন এলাকায়

শুক্রবার থেকে বন্ধ রাজশাহীগামী ট্রেন চলাচল

বিএনএ, ঢাকা : সাত জেলায় কঠোর লকডাউনে ঢাকার সঙ্গে দূর পাল্লার বাস চলাচল বন্ধ থাকলেও ট্রেন চলাচল অব্যাহত থাকবে। যেসব এলাকায় লকডাউন ঘোষণা করা হয়েছে সেসব এলাকার রেলওয়ে স্টেশনে যাত্রীবাহী কোনও ট্রেন দাঁড়াবে না্। সোমবার (২১ জুন) এমনটাই জানিয়েছেন রেলমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন।

মন্ত্রী জানান, ঢাকা থেকে ছেড়েযাওয়া ট্রেনের গন্তব্যে পৌঁছাতে কোনও লকডাউন এলাকা পড়ে সেখানে ট্রেন থামবে না,  যাত্রীও উঠাবেও না, নামাবেও না। লকডাউন এলাকা ক্রস করে ট্রেন গন্তব্যে যাবে।

একইভাবে অন্যান্য এলাকার জন্যও এই বিধি মেনে ট্রেন চালানো হবে। লকডাউন এলাকার রেলস্টেশন সমূহ বন্ধ থাকবে বলেও জানান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী আরও বলেন, ‘আন্তঃনগর ট্রেনের ব্যাপারে এ নিয়ম মেনে ট্রেন চলবে। তবে, সব লোকাল ট্রেন ওই সব এলাকায় চলাচল বন্ধ থাকবে। লকডাউন এলাকা থেকে কোনও আন্তঃনগর কিংবা লোকাল ট্রেন থামবে না এবং ছাড়বে না। লকডাউন এলাকায় ট্রেন চলাচল বন্ধ থাকবে।’

এর আগে, করোনা সংক্রমণ বাড়তে থাকায় ২২ জুন থেকে ৩০ জুন পর্যন্ত ঢাকার আশেপাশের ৭ জেলায় চলাচলে বিধিনিষেধ দেয় সরকার। চলাচলে বিধিনিষেধের আওতায় পড়া জেলাগুলো হলো- নারায়ণগঞ্জ, গাজীপুর, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর ও গোপালগঞ্জ।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ