34 C
আবহাওয়া
১০:৪৪ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » স্বাস্থ্যবিধি না মানায় ৩০ মামলা

স্বাস্থ্যবিধি না মানায় ৩০ মামলা

স্বাস্থ্যবিধি না মানায় ৩০ মামলা

বিএনএ,চট্টগ্রাম: করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বিস্তার রোধ করার লক্ষ্যে নিয়মিত অভিযান পরিচালনা করছে চট্টগ্রাম জেলা প্রশাসন। সাধারণ মানুষ যেন স্বাস্থ্যবিধি প্রতিপালন করে সে লক্ষ্যে চট্টগ্রাম নগরীর গুরুত্বপূর্ণ স্থান গুলোতে ৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দিনব্যাপি মোবাইল কোর্ট পরিচালনা করেন।

শুক্রবার (২১ মে) পৃথক অভিযানে বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি না মানার দায়ে ৩০ মামলায় ১৬ হাজার ৭৫০ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় স্বাস্থ্য বিধি সঠিকভাবে প্রতিপালন না করায় এবং সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে না চলায় বিভিন্ন দোকান, রেস্টুরেন্ট এবং শপিংমলে অভিযান পরিচালনা করে অর্থদণ্ড প্রদান করার পাশাপাশি সাধারণ মানুষকে স্বাস্থ্য বিধি প্রতিপালনে সচেতন করা হয়। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান মহানগরীর কোতোয়ালি সদরঘাট ও ডবলমুরিং এলাকায় অভিযান পরিচালনা করেন। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান নগরীর পাহাড়তলী হালিশহর ও আকবর শাহ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ২ টি মামলা দায়ের করে মোট ১৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক খুলশী ও বায়েজিদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৬ টি মামলা দায়ের করে ২৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত মহানগরীর কাজির দেউড়ী, জিইসি, চাঁন্দগাও ও পাঁচলাইশ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ২২ টি মামলা দায়ের করে ১২৭৫০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

এছাড়াও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রায়হান মেহেবুব নগরীর চকবাজার ও বাকলিয়া এলাকায়, এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাছান নগরীর পাঁচলাইশ এলাকায় অভিযান পরিচালনা করেন।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ