29 C
আবহাওয়া
৭:৫৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় ইসরায়েল বিরোধী বিক্ষোভ ও মানববন্ধন

আনোয়ারায় ইসরায়েল বিরোধী বিক্ষোভ ও মানববন্ধন

আনোয়ারায় ইসরায়েল বিরোধী বিক্ষোভ ও মানববন্ধন

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম) : ফিলিস্তিনে ইসরায়েলের বর্বরোচিত হামলা ও নৃশংসভাবে গণহত্যার প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ মিছিল সহ মানববন্ধন কর্মসূচী পালন করেছে আনোয়ারার বিভিন্ন সামাজিক ও ধর্মীয় সংঠনগুলো।শুক্রবার বাদ জুমার নামাজের পর বিভিন্ন ইসলামী, সামাজিক ও মানবাধিকার সংগঠনের উদ্যোগে উপজেলার বিভিন্নস্থানে মিছিল-সমাবেশ ও মানববন্ধন করেছেন প্রতিবাদী মানুষ।

পৃথক পৃথক সমাবেশও মানববন্ধনে বক্তারা, ফিলিস্তিনের নিরীহ মুসলমান ও আল-আকসা মসজিদে মুসল্লীদের উপর ইসরায়েলীদের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন- জাতিসংঘও মুসলমান রক্ষায় কোন ভূমিকা রাখছে না। মুসলমান নিধন চলছে তখন বিশ্ব মোড়লরা নিরব।এ অবস্থায় বিশ্ব মুসলিম এক হওয়ার বিকল্প নেই। ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলীদের হামলা বন্ধ করতে হবে চিরতরে। এজন্য দ্রুত ফিলিস্তিনকে ঘোষণা করতে হবে স্বাধীন রাষ্ট্র। আল-আকসা থেকে ইসরাইলের সবধরণের হস্তক্ষেপ বন্ধ করতে হবে। পবিত্র মসজিদটিতে যাতে মুসলমানরা নির্বিঘ্নে ইবাদত বন্দেগি করতে পারেন সেটি করতে হবে নিশ্চিত। অতীতেও ইসরায়েল ফিলিস্তিনের উপর নির্যাতনের স্ট্রিম-রোলার চালিয়েছে। আন্তর্জাতিক আদালতে ইসরাইলের বিচার না হওয়ায় বার বার ইসরাইল ফিলিস্তিনি নিরীহ মুসলিমদের উপর গণহত্যা চালায়। এছাড়া বিশ্বের সকল মুসলমানকে ইসরায়লি পণ্য বর্জনের আহ্বান জানান বক্তারা।

পরিশেষে সেই সঙ্গে বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়ে বক্তারা বলেন, আমাদের দেশের সরকার ইসরাইলের হামলার নিন্দা জানিয়ে ফিলিস্তিনের জন্য রাষ্ট্রীয় খরচে ওষুধ প্রেরণ করেছে এবং এই গণহত্যা বন্ধের জোর দাবি জানিয়েছে।

জুমার নামাজের পর উত্তর শোলকাটা সমাজ কল্যাণ পরিষদের ব্যানারে আলহাজ্ব মাওলানা ফেরদাউসুল আলম এর নেতৃত্বে বিশাল বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক তথ্য ও প্রযুক্তি সম্পাদক এ্যাডভোকেট ফয়েজ উদ্দিন চৌধুরী, আয়া ব্লাড ব্যাংকের সহ সভাপতি মোঃ মুনছুর, উত্তর শোলকাটা সমাজ কল্যাণ সংগঠনের আহ্বায়ক জাবেদ উদ্দিন চৌধুরী, স্বাধীন প্রজন্ম বন্ধন ক্লাবের সভাপতি মোঃ শাহজাহান মিয়া উপস্হিত ছিলেন। এছাড়াও শিলাইগড়া, চাতরী, সেন্টার, বরুমছড়া, বটতলী সহ বিভিন্ন স্থানে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিএনএ/ এনামুল হক নাবিদ, ওজি

Loading


শিরোনাম বিএনএ