37 C
আবহাওয়া
৬:৩২ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » যেসব অঞ্চলে আজ বৃষ্টি হতে পারে

যেসব অঞ্চলে আজ বৃষ্টি হতে পারে

বৃষ্টি

বিএনএ ডেস্ক: বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে দেশের বিভিন্ন বিভাগে আজ বৃহস্পতিবারও বৃষ্টি হতে পারে। গত দুইদিন বৃষ্টি হওয়ায় ইতোমধ্যে তাপমাত্রা অনেক কমে গেছে।

আবহাওয়াবিদরা বলছেন, পশ্চিমা লঘুচাপের একটি অংশ ভারতের পশ্চিমবঙ্গে এবং এর কাছাকাছি এলাকায় আছে। এই পশ্চিমা লঘুচাপই এখনকার বৃষ্টির কারণ।

আবহাওয়া অধিদফতরের তথ্যমতে, বৃহস্পতিবার খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় ঝড়ো হাওয়া এবং বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা কমতে পারে। তবে শুক্রবার (২২ মার্চ) থেকে বৃষ্টি একটু কমতে পারে।

এদিকে সবশেষ গত ২৪ ঘণ্টায় দিনাজপুরে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত ৫৬ মিলিমিটার রেকর্ড করা হয়েছে। এসময় রংপুরে ৩৪, কুড়িগ্রামের রাজারহাটে ৩৫, নীলফামারির ডিমলায় ৩০ এবং রাজধানী ঢাকায় ১৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

বৃষ্টির কারণে তাপমাত্রাও কমেছে। মঙ্গলবার দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা ৩২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হলেও বুধবার তা ১৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াসে নেমে গেছে। একইভাবে মঙ্গলবার রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। বুধবার তা কমে হয় ২১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া সৈয়দপুর এবং তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ