40 C
আবহাওয়া
৩:১১ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তানের বন্দরে সন্ত্রাসী হামলা,নিহত ১০

পাকিস্তানের বন্দরে সন্ত্রাসী হামলা,নিহত ১০

গোয়াদর বন্দর কর্তৃপক্ষ কমপ্লেক্সে

বিশ্ব ডেস্ক: পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের গোয়াদর সমুদ্র বন্দর কর্তৃপক্ষ কমপ্লেক্সে সন্ত্রাসী ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের মধ্যে গোলাগুলির ঘটনায় আট সন্ত্রাসী ও সেনাবাহিনীর ২ সিপাহি নিহত হয়েছে। গোলাগুলির আগে বিকট শব্দে বিস্ফোরণের শব্দ শোনা যায়।

এ হামলার দায় স্বীকার করেছে দ্য বালুচ লিবারেশন আর্মি (বিএলএ)।  বুধবার (২০ মার্চ) এ হামলার ঘটনা ঘটে।
প্রদেশের মুখ্যমন্ত্রী সারফরাজ বাগতি সোশ্যাল মিডিয়া এক্স-এ একটি পোস্টে লিখেন, ‘আট জঙ্গি আজ গোয়াদর বন্দর কর্তৃপক্ষ কমপ্লেক্সে হামলার চেষ্টা করেছিল। তাদের সবাইকে নিরাপত্তা বাহিনী নিষ্ক্রিয় করেছে।  যারা হিংস্রতার পথ ধরবে তারা রাষ্ট্রের কাছ থেকে কোনো করুণা পাবে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সব সাহসী জওয়ানদের কুর্নিশ, যারা আজ পাকিস্তানের জন্য সাহসিকতার সঙ্গে লড়াই করেছেন।’

জিও নিউজের জানায়, সশস্ত্র বালুচ সন্ত্রাসীরা গোয়াদারের বন্দর কর্তৃপক্ষ কমপ্লেক্সে ঢুকে গুলি চালাতে শুরু করে। এ সময় নিরাপত্তা বাহিনীর সদস্যদের পাল্টা হামলায় সন্ত্রাসীরা নিহত হয়।

খবরে বলা হয়েছে, নিষিদ্ধ ঘোষিত বেলুচিস্তান লিবারেশন আর্মির (বিএলএ) সঙ্গে যুক্ত মজিদ ব্রিগেড এ হামলার দায় স্বীকার করেছে।

প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ সন্ত্রাসবাদ দৃঢ়ভাবে নিয়ন্ত্রণের ঘোষণা দেওয়ার পর এ হামলা হলো। তিনি আগেই জানিয়েছিলেন, তার সরকার কোনো ধরনের আন্তঃসীমান্ত সন্ত্রাস সহ্য করবে না।

গোয়াদর বন্দরটি চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোরের (সিপিইসি) জন্য গুরুত্বপূর্ণ, যার মধ্যে বহু বিলিয়ন সড়ক ও শক্তি প্রকল্প রয়েছে এবং এটি চীনের রাষ্ট্রপতি শি জিনপিংয়ের বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভের (বিআরআই) একটি অংশ।

বিআরআইয়ের অধীনে চীন খনিজ সমৃদ্ধ বেলুচিস্তানে উল্লেখযোগ্য বিনিয়োগ করেছে এবং বেলুচিস্তানের ঐতিহাসিকভাবে নানা ধরনের হিংসাত্মক ঘটনা ও বিচ্ছিন্নতাবাদী বিদ্রোহ সত্ত্বেও গোয়াদরের বিকাশ করেছে।

বিএলএ, একটি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী, বেলুচিস্তানে চীনের বিনিয়োগের বিরোধিতা করে এবং চীন ও পাকিস্তান উভয়কেই প্রদেশের প্রচুর সম্পদ শোষণের জন্য অভিযুক্ত করে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ