25 C
আবহাওয়া
৫:৪১ পূর্বাহ্ণ - মে ২৮, ২০২৪
Bnanews24.com
Home » জাতির পিতার নাম মুছতেই স্বাধীনতার ঘোষক তৈরি : প্রধানমন্ত্রী

জাতির পিতার নাম মুছতেই স্বাধীনতার ঘোষক তৈরি : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী

বিএনএ, ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘মার্চ মাস’ বাঙালী জাতির জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ ও গৌরবের। এ মাসেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেন। আর এ মাসেই পেয়েছি আমরা স্বাধীনতা। তিনি বলেন, বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রাম ও ত্যাগের ফসল হচ্ছে এই দেশ। অথচ এ দেশ থেকে জাতির পিতার নাম মুছে ফেলতে স্বাধীনতার ঘোষক তৈরি করা হয়েছিল।

রোববার (২১মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন তিনি।

‘জাতির পিতাই স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন, এটাই আজ আন্তর্জাতিকভাবে স্বীকৃত’ বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ছোটবেলা থেকেই বঙ্গবন্ধু প্রতিটি ক্ষেত্রে জীবনের ঝুঁকি নিয়ে তিনি মানুষের পাশে দাঁড়িয়েছেন। কারো কাছে মাথা নিচু করেননি। ভাষা আন্দোলন তিনিই প্রথম শুরু করেছিলেন। বঙ্গবন্ধুর ছোটবেলা, তার জীবন, আন্দোলন সম্পর্কে এ দেশের মানুষের জানা উচিত। আমরা দুই বোন যতটুকু পারি জানাবো। স্বাধীন বাংলাদেশে তাকে হত্যা করা হলো, ইতিহাস মুছে ফেলার চেষ্টা হলো। স্বাধীনতার ঘোষক বানানো হলো আরেকজনকে। এমনও হলো, তার নাম নেয়া পর্যন্ত নিষিদ্ধ ছিল।

করোনা ভাইরাসের সংক্রমণ নতুন করে দেখা দেওয়ায় প্রধানমন্ত্রী বলেন, প্রাণঘাতি ভাইরাসটি আবার নতুন করে দেখা দিয়েছে। আমি সবাইকে অনুরোধ করব স্বাস্থ্যবিধি মেনে চলতে। এ সময় আমাদের খেয়াল রাখতে হবে যেন মানুষ অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত না হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর সময়টাকে আমরা এমনভাবে উদযাপন করব যাতে সাধারণ মানুষ সুফলটা পায়।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ