34 C
আবহাওয়া
১১:১৩ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » উদ্দীপ্ত বাংলাদেশের উদ্যোগে চবিতে বই বিনিময় উৎসব

উদ্দীপ্ত বাংলাদেশের উদ্যোগে চবিতে বই বিনিময় উৎসব


বিএনএ, চবিঃ উদ্দীপ্ত বাংলাদেশের আয়োজনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় বই বিনিময় উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এই বই বিনিময় উৎসব শুরু হয়। যা চলবে বিকাল চারটা পর্যন্ত।

এখানে শিক্ষার্থীরা বই দিয়ে নিজেদের পছন্দ মতো বই নিতে পারবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই পড়ার প্রবণতা ছড়িয়ে দিতে এবং আগ্রহ থাকা সত্ত্বেও আর্থিক সমস্যার কারণে যেসব শিক্ষার্থী পাঠ্যক্রম বহির্ভূত বই সংগ্রহ করতে পারছে না তাদেরকে প্রধান্য দিয়ে সার্বজনীনভাবে এই বই বিনিময় উৎসবের আয়োজন করা হয়েছে।

এই বই উৎসবে অংশ নিয়ে চবি বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. লায়লা খালেদা বলেন, বই বিনিময় উৎসব শিক্ষার্থীদের জন্য খুবই ইতিবাচক বিষয়। এর ফলে শিক্ষার্থীদের মাঝে বই পড়ার প্রবণতা বৃদ্ধি পাবে। উদ্দীপ্ত বাংলাদেশ এর আয়োজন প্রশংসার দাবি রাখে।

উদ্দীপ্ত বাংলাদেশের স্বেচ্ছাসেবক আব্দুল্লাহ আল নোমান বলেন, গতবছর আমরা প্রথমবারের মতো বই বিনিময় উৎসব আয়োজন করেছি। আমাদের উদ্দেশ্য হলো শিক্ষার্থীদের মাঝে বই পড়ার উৎসাহ বৃদ্ধি কর। অনেক শিক্ষার্থী আর্থিক সমস্যার কারণে বই কিনতে পারে না। সেসব শিক্ষার্থীকে প্রাধান্য দিয়ে এই উৎসবের আয়োজন করা হয়েছে।

এর আগে, উদ্দীপ্ত বাংলাদেশের উদ্যোগে ২০২২ সালে প্রথমবারের মতো আয়োজিত হয় বই বিনিময় উৎসব। এই বছর তারা দ্বিতীয়বারের মতো এই উৎসবের আয়োজন করেছে।

প্রসঙ্গত, উদ্দীপ্ত বাংলাদেশ একটি স্বেচ্ছাসেবক সংগঠন। যেটি সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে কাজ করে। সংগঠনটি শিক্ষার্থীদের জন্যেও বেশ কল্যাণমুখী কর্মকাণ্ড পরিচালনা করে থাকে।

বিএনএ/ সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ