34 C
আবহাওয়া
৭:৩৬ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ফিলিস্তিনকে সমর্থন করায় গ্রেপ্তার গায়িকা

ফিলিস্তিনকে সমর্থন করায় গ্রেপ্তার গায়িকা

নায়িকা

বিনোদন ডেস্ক: ফিলিস্তিনি গায়িকা দালাল আবু আমনেহকে গ্রেপ্তার করেছে ইসরায়েলি পুলিশ। ফিলিস্তিনকে সমর্থনের অভিযোগে উত্তর ইসরায়েলের নাজারেথ শহর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার (১৭ অক্টোবর) তুরস্কের সংবাদ সংস্থা আনাদোলু-কে একটি বিবৃতি পাঠিয়ে এ তথ্য নিশ্চিত করেছে ইসরায়েলি পুলিশ।

এ বিবৃতিতে বলা হয়েছে, ‘উসকানি দেওয়ার অভিযোগে প্রভাবশালী গায়িকা দালাল আবু আমনেহকে গ্রেপ্তার করেছে উত্তর ইসরায়েলি পুলিশ। গত সোমবার (১৬ অক্টোবর) তাকে গ্রেপ্তার করা হয়।’

ইসরায়েলি পুলিশ বলে, ‘গায়িকা ও ইনফ্লুয়েন্সার দালাল আবু আমনেহ। আরব সমাজের প্রভাবশালী এই ব্যক্তি তার সোশ্যাল মিডিয়ায় একাধিক পোস্ট দিয়েছেন। এসব পোস্টে ইসরায়েলের বিপক্ষে গিয়ে ফিলিস্তিনকে সমর্থন জানিয়েছেন তিনি। প্রথমে তাকে আটক করে থানায় আনা হয়, জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করা হয়। জননিরাপত্তা লঙ্ঘন হওয়ার আশঙ্কা থেকে এ গায়িকাকে গ্রেপ্তার করা হয়েছে।’

গত ১৬ অক্টোবর ইসরায়েলি পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে পূর্ব জেরুজালেম থেকে ৪০ জন ফিলিস্তিনিকে ‘উসকানি’ দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে।

১৯৮৩ সালে ইসরায়েলের নাজারেথ শহরে জন্মগ্রহণ করেন দালাল আবু আমানেহ। মাত্র চার বছর বয়স থেকে গান গাওয়া শুরু করেন তিনি। ব্যক্তিগত জীবনে কবি আনন আব্বাসীকে বিয়ে করেছেন। এ দম্পতির দুটো পুত্র সন্তান রয়েছে।

উল্লেখ্য, ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস ও ইসরায়েলি সৈন্যদের সংঘাত ভয়াবহ রূপ নিয়েছে। ফিলিস্তিনের গাজার আল-আহলি আল-আরবি হাসপাতালে ভয়াবহ হামলা হয়েছে। এতে অন্তত ৫০০ ব্যক্তি নিহত হয়েছেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ