30 C
আবহাওয়া
১:৫৬ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে দিনব্যাপী আইকিউএসির কর্মশালা

কুবিতে দিনব্যাপী আইকিউএসির কর্মশালা

কুবিতে দিনব্যাপী আইকিউএসির কর্মশালা

বিএনএ, কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীদের নিয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) আয়োজনে ‘Service rules, Office management, Disciplinary and Leave Rules’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল রুমে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মো. রশিদুল ইসলাম শেখ এর সভাপতিত্বে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য  অধ্যাপক ড. এ এম এফ আবদুল মঈন।রিসোর্স পারসন হিসাবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্রী বাংলাদেশ সরকারের উপ-সচিব ও কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী পরিচালক ড.শফিকুল ইসলাম ও আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. মোহাম্মদ গোলাম মুর্তাজা তালুকদার।

কর্মশালা প্রশিক্ষণে ড. শফিকুল ইসলাম বলেন, প্রশিক্ষণ করা হয় মূলত কাজকে আরও তরান্বিত করার জন্য। তিনি এরিস্টটলের উক্তি মনে করে দিয়ে  বলেন, প্রশিক্ষনের মাধ্যমে কিছু শিখতে পারব না, যদি আমরা নিজেদের সমস্যা শেয়ার না করি। আজকে আমরা শেয়ারের মাধ্যমে শিখবো।নিজেদের কাজকে আরও তরান্বিত করবো।

উপাচার্য অধ্যাপক ড.এ এম এফ আবদুল মঈন বলেন, প্রশিক্ষণ ছাড়া কোন কাজ ভালভাবে সম্পন্ন করা সম্ভব না। আমি বিশ্ববিদ্যালয়কে শিক্ষা ও গবেষণার মাধ্যমে লিডিং বিশ্ববিদ্যালয় গড়তে চাই। এক্ষেত্রে কর্মচারীদের ভূমিকা অনস্বীকার্য ।

তিনি আরও বলেন অনেক কর্মচারী আছে যারা বিশ্ববিদ্যালয়ে এসে স্বাক্ষর করতে হয় তা জানে না, এসে কাজ করে চলে যান কিন্তু যদি আপনারা কোন সমস্যার সম্মুখীন হন সেক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোন পদক্ষেপ নিতে পারবে না। আপনারা নিয়ম কানুন জানুন।

আইকিউএসির সভাপতি ড. রশিদুল ইসলাম শেখ বলেন, সরকারের কর্মচারীদের নির্দিষ্ট নিয়ম কানুন আছে, আমরাও অতি শিগগিরই  বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের নিয়ম কানুন তৈরী করবো। তবে এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা সরকারি আইনে মেনে চলবে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ