30 C
আবহাওয়া
১১:০৫ পূর্বাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » রাবি ছাত্রলীগ নেতা তন্ময়সহ চারজনকে সংগঠন থেকে বহিষ্কার

রাবি ছাত্রলীগ নেতা তন্ময়সহ চারজনকে সংগঠন থেকে বহিষ্কার


বিএনএ, রাবি : ভর্তি পরীক্ষায় জালিয়াতি ও সংগঠন বিরোধী কার্যক্রমে জড়িত থাকার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ৪ নেতা-কর্মীকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

শনিবার (১৯ আগস্ট) কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি সংগঠনবিরোধী, শৃঙ্খলা-পরিপন্থি অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপের সঙ্গে জড়িত ৪ জনকে স্থায়ী বহিষ্কার করা হয়।

স্থায়ী বহিষ্কৃতরা হলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময়, রাবির শের-ই বাংলা ফজলুল হক হল শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক রাজু আহমেদ, রাবি শহীদ হবিবুর রহমান হল শাখার কর্মী মহিবু মমিন সনেট, শের-ই বাংলা ফজলুল হক হল শাখার কর্মী শাকোয়ান সিদ্দিক প্রাঙ্গণ।

এর আগেও ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ৪ আগস্ট দিবাগত রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময়কে সাময়িক বহিষ্কার করা হয়। পরে একই বছর ৩ নভেম্বর তার বহিষ্কার আদেশ প্রত্যাহার করা হয়।

রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া এই ববহিষ্কারাদেশ প্রসঙ্গে বলেন, কেন্দ্র থেকে যে সিদ্ধান্ত নিবে সেটা মেনে চলতে আমরা বাধ্য। তন্ময় এর আগেও বহিষ্কার হয়েছিল পরে আবার তার বহিষ্কারাদেশ প্রত্যাহার হয়। পুনরায় সে আবার অপকর্মের দায়ে আজকে আবার স্থায়ী ভাবে বহিষ্কার হয়েছে।  বাংলাদেশ ছাত্রলীগ এবিষয়ে অবগত ছিলেন। তারা সিদ্ধান্ত নিয়েছে। পরবর্তীতে কেউ এমন অপকর্মে যুক্ত হলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, রাজশাহী নগরীর মতিহার থানার প্রক্সি দিয়ে ভর্তি হওয়া এক শিক্ষার্থীর আটক হওয়ার ঘটনায় পৃথক দুটি মামলা হয়। জালিয়াতি করে ভর্তি হওয়া শিক্ষার্থী আহসান হাবিব ও তাকে সহায়তাকারী রাবি ছাত্রলীগের নেতাসহ মোট ৮ জনকে আসামি করে দায়ের করা হয় এই  মামলা দুটি। শুক্রবার (১৮ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম ও আটক ভর্তিচ্ছু শিক্ষার্থীর মা রেহেনা বেগম জড়িতদের নাম উল্লেখ নগরের মতিহার থানায় পৃথক দুটি মামলা করেছেন।

মামলার আসামিরা হলেন ২০২২-২৩ শিক্ষাবর্ষে জালিয়াতি করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে আসা শিক্ষার্থী মো. আহসান হাবিব (১৯), আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মো. প্রাঙ্গন (২২), রাবি শাখা ছাত্রলীগের সাংগাঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময় (২৪), বিশ্ববিদ্যালয়ের শের-ই- বাংলা হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী রাজু আহমদ(২৩), মো. সাকিবসহ (২৪) আরো অজ্ঞাতনামা ২/৩ জন।

বিএনএনিউজ/সৈয়দ সাকিব/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ