29 C
আবহাওয়া
১২:২৩ পূর্বাহ্ণ - মে ১৪, ২০২৪
Bnanews24.com
Home » করোনা: বিশ্বে প্রাণ গেল পৌনে ১১ হাজার মানুষের

করোনা: বিশ্বে প্রাণ গেল পৌনে ১১ হাজার মানুষের


বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে নতুন করে ১০ হাজার ৮৭৬ জনের প্রাণ গেছে। এ নিয়ে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়াল ৪৪ লাখ ১৬ হাজার ২২৮ জনে। একই সময়ে ভাইরাসটি শনাক্ত হয়েছে সোয়া সাত লাখের বেশি মানুষের দেহে। নতুন আক্রান্তদের নিয়ে এই সংখ্যা দাঁড়ালো ২১ কোটি ৭ লাখ ৯৮ হাজার ৩৯২ জনে। তবে ইতিবাচক খবর হচ্ছে ইতোমধ্যে ১৮ কোটি ৮৭ লাখের বেশি মানুষ করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

শুক্রবার(২০ আগস্ট) এ তথ্য জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস ।

ওয়েবসাইটটি আরও জানায়,গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৪ হাজার ৯১৭ জন। আর মারা গেছেন ৯৬৭ জন। ভাইরাসটিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৮২ লাখ ৩১ হাজার ৭৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ৬ লাখ ৪৩ হাজার ১১২ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে ইন্দোনেশিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে  ১ হাজার ৪৯২ জন মারা গেছেন।  নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৫৩ জন। এছাড়া, মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৯ লাখ ৩০ হাজার ৩০০ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২২ হাজার ৬৩৩ জনের।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩০ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৯৯১ জন।  মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৪ লাখ ৯৪ হাজার ২১২ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৭২ হাজার ৭৩৩ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে  ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ৫৫৯ জন মারা গেছেন এবং নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৩১২ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২৩ লাখ ৫৮ হাজার ২১০ জন এবং মারা গেছেন ৪ লাখ ৩৩ হাজার ৬২২ জন।

এছাড়া, করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১৩ হাজার ১০৩ জন, রাশিয়ায় এক লাখ ৭৩ হাজার ৭শ, যুক্তরাজ্যে এক লাখ ৩১ হাজার ৩৭৩ , স্পেনে ৮৩ হাজার ৪ জন, জার্মানিতে ৯২ হাজার ৪৪৭,ইতালিতে এক লাখ ২৮ হাজার ৬৩৪, তুরস্কে ৫৩ হাজার ৮৯১  এবং মেক্সিকোতে ২ লাখ ৫০ হাজার ৪৬৯ জন মারা গেছেন।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ