29 C
আবহাওয়া
৩:১৮ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনায় আরও একজনের মৃত্যু, আক্রান্ত ১৩৬

চট্টগ্রামে করোনায় আরও একজনের মৃত্যু, আক্রান্ত ১৩৬

২৪ ঘন্টায় চট্টগ্রামে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে

বিএনএচট্টগ্রাম :  গত ২৪ ঘণ্টায় ( শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) চট্টগ্রামে ৬৪২টি নমুনা পরীক্ষায় করোনা রোগে আক্রান্ত হয়েছে ১৩৬ জন। আক্রান্তদের মধ্যে নগরে ৬৭ জন এবং উপজেলায় ৬৯ জন। এনিয়ে করোনায় মোট আক্রান্ত হয়েছে ৫৫ হাজার ৯৮১ জন। একই সময় করোনা রোগে আক্রান্ত হয়ে নগরে ১ জন মৃত্যবরণ করেছে। রোববার (২০ জুন) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৪০টি নমুনা পরীক্ষায় ৬৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৬৭টি নমুনা পরীক্ষায় ১৬ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৫টি নমুনা পরীক্ষায় ৩ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে ২৭টি নমুনা পরীক্ষায় ১০ জন, পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১০টি নমুনা পরীক্ষায় ১ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৭টি নমুনা পরীক্ষায় ৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষায় ১০জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ৩৯টি নমুনা পরীক্ষায় ২২ জন করোনা রোগে আক্রান্ত হয়েছে।

এদিন ইম্পেরিয়াল হাসপাতাল, মেডিকেল সেন্টার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে কোন নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম সিভিল সার্জন ডাসেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১৩৬ জন বেড়ে করোনা রোগে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ হাজার ৯৮১ জন। যাদের মধ্যে নগরে ৪৪ হাজার ১০০ জন এবং উপজেলায় ১১ হাজার ৮৮১ জন। একই সময় কোভিড-১৯ রোগে ১ জনের মৃত্যুসহ মোট মৃত্যুর সংখ্যা  বেড়ে দাঁড়িয়েছে ৬৫৭ জন। যাদের মধ্যে নগরে ৪৬০ জন এবং উপজেলায় ১৯৭ জন।

 বিএনএনিউজ২৪/ আমিন, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ