31 C
আবহাওয়া
১১:২৮ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ঈদের ছুটি নয় দিন নয়

ঈদের ছুটি নয় দিন নয়

ঈদের ছুটি নয় দিন নয়

বিএনএ, ঢাকা: সরকারি চাকুরিজীবীদের জন্য ঈদের ছুটি শুরু হচ্ছে আগামী ২৯ মে। মাঝে ৫মে সরকার ছুটি ঘোষণা করলেই ঈদের ছুটি হয়ে যেতো টানা নয় দিন। তবে ৫মে ছুটি ঘোষণা না করার বিষয়টি নিশ্চিত করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী।

বুধবার (২০ এপ্রিল) গণমাধ্যমকে কে এম আলী জানান, ৫ মে ছুটি ঘোষণা করার বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়নি সরকার। ফলে ঈদের ছুটি টানা নয় দিন হচ্ছে না।

কে এম আলী জানান, তবে কেউ চাইলে ৫ মে ছুটি নিতে পারবেন। নিজ নিজ কর্মস্থল থেকে তাদের ছুটি মঞ্জুর করে নিতে হবে।

কে এম আলী বলেন, যারা ৫ মে ছুটি নেবেন না, তাদেরকে ওইদিন অফিস করতে হবে। যারা ছুটি নেবেন, তারা ধারাবাহিকভাবে ছুটি ভোগ করতে পারবেন। তবে কেউ যদি ৫ মে ছুটি মঞ্জুর না করে কর্মস্থলে অনুপস্থিত থাকেন, তবে আগে-পরের সব ছুটি তার নিজের ছুটি থেকে কাটা যাবে।

চাঁদ দেখা সাপেক্ষে ২ বা ৩ মে দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। রমজান মাস ২৯ দিনে হলে ঈদ ২ মে আর ৩০ দিন পূর্ণ হলে ঈদ ৩ মে।

এ বছর ঈদের ছুটি ২, ৩ ও ৪ মে। তার আগে ১ মে রোববার ‘মে দিবসে’র ছুটি। তার অগের দুদিন শুক্র ও শনিবার। ফলে ঈদের ছুটি শুরু হবে ২৯ এপ্রিল থেকে। শুক্রবার থেকে বুধবার পর্যন্ত ৬ দিন টানা ছুটি। আর ৫ মে (বৃহস্পতিবার) কেউ যদি ছুটি নিলে পরের শুক্র-শনিবারসহ মোট ৯ দিন ছুটি ভোগ করার সুযোগ পাবেন তিনি।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ