28 C
আবহাওয়া
৩:২২ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কাবাডি বিশ্বকাপের টিকিট পেল বাংলাদেশ

কাবাডি বিশ্বকাপের টিকিট পেল বাংলাদেশ


বিএনএ, স্পোর্টস ডেস্ক: বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডির সেমিফাইনালে থাইল্যান্ডকে ৪৫-২৬ পয়েন্ট ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। এ নিয়ে টানা তৃতীয়বার ফাইনালে উঠল দলটি। গেল দুই আসরের ট্রফি জিতেছে লাল-সবুজরা। তবে ফাইনালে ওঠার সঙ্গে সঙ্গে কাবাডি বিশ্বকাপে খেলাও নিশ্চিত করেছে বাংলাদেশ।

সোমবার (২০ মার্চ) পল্টনের শহীদ ‍নুর হোসেন ভলিবল স্টেডিয়ামে দিনের প্রথম সেমিফাইনালে বাংলাদেশ (এ-গ্রুপের চ্যাম্পিয়ন) প্রতিপক্ষ থাইল্যান্ডকে (বি-গ্রুপের রানার্সআপ) ৪৫-২৬ পয়েন্টে (৩টি লোনাসহ) হারায়। খেলার প্রথমার্ধে বাংলাদেশ দল ১৭-১১ পয়েন্টে এগিয়েছিল।

ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করেন বাংলাদেশ অধিনায়ক তুহিন তরফদার (তিনি ও মিজানুর করেন সর্বোচ্চ ১১ পয়েন্ট)। এই আসরে এ নিয়ে তিনবার ম্যাচসেরা হলেন তিনি, যা সর্বোচ্চ।

দুই দল শুরুতে লড়ছিল চোখে চোখ রেখে। এক পর্যায়ে থাইল্যান্ড এগিয়ে ছিল ৭-৪ পয়েন্টে। এরপর একটু একটু করে নিজেদের ফিরে পেতে থাকেন তুহিন-রাসেলরা। প্রথমার্ধ শেষ করেন ১৭-১১ পয়েন্টে এগিয়ে থেকে।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশের বিপক্ষে তেমন কোনো প্রতিরোধই গড়তে পারেনি থাইল্যান্ড। এ অর্ধে তুহিনরা আদায় করে নেন আরও ১৮ পয়েন্ট। অন্যদিকে থাইল্যান্ড তুলতে পারে কেবল ১৫ পয়েন্ট।

বঙ্গবন্ধু কাপ কাবাডির ফাইনালে ওঠার মধ্য দিয়ে আসন্ন এশিয়ান গেমস এবং বিশ্বকাপে খেলার টিকিট নিশ্চিত করেছে বাংলাদেশ। এটা দলের জন্য অনেক বড় অর্জন। এ ব্যাপারে তুহিন তরফদার বলেন, ‘আল্লাহর দরবারে শোকরিয়া আমরা ফাইনালে ওঠার মধ্য দিয়ে এশিয়ান গেমস ও বিশ্বকাপে কোয়ালিফাই করেছি। খুব ভালো লাগছে। বাংলাদেশের জাতীয় খেলা কাবাডি। বিশ্বকাপে কাবাডি দল থাকবে না- এটা বেমানান হয়ে যায়। আমরা এটা অর্জন করতে পেরে খুশি।’

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ