31 C
আবহাওয়া
১২:৩২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » গুইমারায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বই পাঠ উৎসব

গুইমারায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বই পাঠ উৎসব

গুইমারায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বই পাঠ উৎসব

বিএনএ, খাগড়াছড়ি: খাগড়াছড়ির পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)’র উদ্যোগে গুইমারাতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে “বই পাঠ” উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) দুপুর ১২টায় উপজেলার কলেজিয়েট স্কুল প্রাঙ্গণে ছাত্র ছাত্রী নিয়ে অনুষ্ঠিত এ উৎসবে সভাপতিত্ব করেন গুইমারা থানার অফিসার ইনর্চাজ (ওসি) আরিফুল আমিন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার নাজিম উদ্দিন, গুইমারা কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশিল রঞ্জন পাল, গুইমারা প্রেস ক্লাবের সভাপতি নুরুল আলম, গুইমারা কলেজিয়েট হাইস্কুলের সহকারী শিক্ষক সাথোয়াইঅং মারমা, মুন্নি মজুমদার ও হ্লানুচিং মারমা প্রমুখ। বই পাঠ অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিলেন গুইমারা থানার এসআই জহিরুল ইসলাম।

অতিথিরা বলেন, ভাষার মাসে মাতৃভাষাকে জানা, দেশকে জানা, স্বাধীনতার সঠিক ইতিহাস জানা, বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে জানা এবং স্বাধীনতার চেতনায় নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধকরণের লক্ষ্যে বই পাঠের বিকল্প নাই। নতুন প্রজন্মকে বই পাঠে আগ্রহী করে সময় উপযোগি ব্যাতিক্রমী প্রথমবারের মতো আয়োজিত এই উৎসবকে সার্থক করে তোলার আহ্বান জানান।

পরে বই পাঠ উৎসবে অংশগ্রহণকারী বিজয়ী প্রতিযোগিদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

বিএনএনিউজ/ আনোয়ার হোসেন/ বিএম

Loading


শিরোনাম বিএনএ