30 C
আবহাওয়া
৫:২৬ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » মেহেরপুরে ১৯ বছর পলাতক থাকা আসামি গ্রেপ্তার

মেহেরপুরে ১৯ বছর পলাতক থাকা আসামি গ্রেপ্তার

মেহেরপুরে ১৯ বছর পলাতক থাকা আসামি গ্রেপ্তার

বিএনএ, মেহেরপুর: জমি সংক্রান্ত বিরোধের জেরে বৃদ্ধ মহসিন হত্যা মামলায় সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত আসামি আমানুল্লাহ ওরফে রিপনকে (৫৫) গ্রেপ্তার করেছে পুলিশ। দীর্ঘ ১৯ বছর ধরে পলাতক থাকা কারাদণ্ডপ্রাপ্ত এ আসামিকে সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাতে মেহেরপুরের গাংনী থানা পুলিশের একটি টিম পাবনা জেলা শহর থেকে তাকে গ্রেপ্তার করে।

আমানুল্লাহ ওরফে রিপন গাংনী উপজেলার আড়পাড়া গ্রামের আবুছদ্দীনের ছেলে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) তাকে মেহেরপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র শিহাব করিম জানান,আমানউল্লাহ ওরফে রিপন এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও বিভিন্ন চাঁদাবাজির সঙ্গে জড়িত ছিল। ২০০৫ সালে জমিজমার বিরোধের জেরে ৬০ বছরের বৃদ্ধ মহসিনকে দিনেদুপুরে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে। পরে নিহতের ছেলে বাদী হয়ে গাংনী থানায় আমানউল্লাহকে প্রধান আসামি ও ২/৩ জনকে অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

গাংনী থানার পরিদর্শক (তদন্ত) মনোজিৎ কুমার নন্দী জানান, উপজেলার আড়পাড়া গ্রামের মহসিন আলীর সঙ্গে জমি সংক্রান্ত বিরোধ ছিল আমানুল্লাহ ওরফে রিপনের। এরই জেরে ২০০৫ সালে মহসিন আলীকে হত্যা করে। এ ব্যাপারে গাংনী থানায় একটি হত্যা মামলা হয়েছে। মামলায় ২০১৯ সালে আমানুল্লাহ ওরফে রিপনের আমৃত্যু সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দেন আদালত। সে সময় থেকে আমানুল্লাহ পলাতক ছিলেন।

গ্রেপ্তারি পরোয়ানা জারী হওয়ার পর প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে আমানুল্লাহ ওরফে রিপন পাবনা জেলা শহরে বিদেশি পাখির ব্যবসা করতেন। তথ্য প্রযুক্তির সহায়তায় গাংনী থানার এসআই শিমুল, এএসআই তাওহীদ ও এএসআই মাহবুবসহ সঙ্গীয় ফোর্স তার অবস্থান নিশ্চিত হয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ