31 C
আবহাওয়া
২:২৯ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » আবারও ববি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

আবারও ববি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ববি

বরিশাল প্রতিনিধি: পূর্বঘোষিত তিনদফা দাবি না মানায় ৪৮ ঘণ্টার আল্টিমেটাম শেষে পুনরায় মহাসড়ক অবরোধের পাশাপাশি মশাল মিছিল করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮ টা পর্যন্ত নতুন আল্টিমেটাম দিয়েছেন তারা। এই সময়ের মধ্যে দাবি পূরণ না হলে আবারো সড়ক অবরোধ করা হবে বলে হুশিয়ারি দিয়েছেন।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে তার ক্যাম্পাসের মূলফটক থেকে একটি মশাল মিছিল বের করেন তারা।মিছিলটি ক্যাম্পাসের রাস্তা ও অবরোধ করে রাখা বরিশাল-পটুয়াখালী মহাসড়ক প্রদক্ষিণ করে।  এর আগে বিকেল ৫ টায় একটি  মিছিল বের করেন তারা। পরে বিশ্ববিদ্যালয়ের মূলফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা।

আন্দোলনকারীরা অভিযোগ করেন, গত মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) মধ্যরাতে তাদের ওপর হামলার ঘটনায় পুলিশ এখনও কাউকে গ্রেফতার করেনি। আবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আহতরা হামলাকারীদের নামের তালিকা দিলেও প্রশাসন তাদের বিরুদ্ধে মামলা না করে অজ্ঞাতদের আসামি করে থানায় লিখিত অভিযোগ দেন। যা শিক্ষার্থীরা প্রত্যাখান করেছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

এরআগে গত মঙ্গলবার নগরীর রুপাতলি বিআরটিসি কাউন্টারে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদ কর্মসূচি পালন করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর জের ধরে পরিবহন শ্রমিক ও স্থানীয় সন্ত্রাসীরা মধ্যরাতে আবাসিক এলাকায় গিয়ে  শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলা চালায়। হামলায় ১৩ জন শিক্ষার্থী গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ