31 C
আবহাওয়া
১:১৬ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে ৩ বাংলাদেশি

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে ৩ বাংলাদেশি

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে ৩ বাংলাদেশি

বিএনএ ক্রীড়া ডেস্ক: আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন ৩ বাংলাদেশি ক্রিকেটার। তারা হলেন,  মুশফিকুর রহিম,সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) প্রকাশিত ওয়ানডে দলের এই একাদশে বাংলাদেশ থেকেই সবচেয়ে বেশি খেলোয়াড় জায়গা পেলেন।

বিবেচিত সময়ে বাংলাদেশের হয়ে ৯টি ওয়ানডে ম্যাচে মাঠে নেমেছেন সাকিব আল হাসান। যেখানে ৩৯.৫৭ গড়ে ২৭৭ রান করেছেন তিনি। বল হাতের পারফরম্যান্সেও উজ্জ্বল ছিলেন সাকিব। ১৭.৫২ গড়ে তিনি নিয়েছেন ১৭ উইকেট। ২০২১ সালের শুরুতে হওয়া ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সেরা খেলোয়াড়ের পুরস্কারও জেতেনিএই অলরাউন্ডার।

২০২১ সালে ব্যাট হাতে বাংলাদেশের জন্য ধারাবাহিকভাবে পারফরম করেছেন মুশফিকুর রহিমও। সাকিবের মতো তিনিও বছরটিতে বাংলাদেশের হয়ে ৯টি ম্যাচে মাঠে নামেন। এক সেঞ্চুরিসহ ৫৮.১৪ গড়ে ৪০৭ রান করেন তিনি।

সাদা বলের ক্রিকেটে বাংলাদেশের ভরসার নাম মুস্তাফিজুর রহমান। ২০২১ সালেও তার ব্যতিক্রম হয়নি। এই পেসার ডেথ বোলিংয়ে ছিলেন দুর্দান্ত। ১০ ম্যাচ খেলে ২১.৫৫ গড়ে ১৮ উইকেট নিয়েছেন তিনি। ওভার প্রতি গড়ে রান দিয়েছেন কেবল ৫.০৩ ।

এরআগে বুধবার (১৯ জানুয়ারি) প্রকাশ করা বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা পান মুস্তাফিজুর রহমান।

এছাড়াও পাকিস্তান থেকে দুইজন ক্রিকেটার সুযোগ পেয়েছেন। অধিনায়কও করা হয়েছে দেশটির নেতৃত্ব দেয়া বাবর আজমকে। তার সঙ্গে সুযোগ পেয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান ফখর জামান।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দল : পল স্টার্লিং, ইয়ানেমান মালান, বাবর আজম, ফখর জামান, রাসি ফন ডার ডুসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মোস্তাফিজুর রহমান, সিমি সিং ও দুষ্মন্ত চামিরা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ