28 C
আবহাওয়া
৯:১৩ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আইএস হামলায় সাত ইরাকি পুলিশ নিহত

আইএস হামলায় সাত ইরাকি পুলিশ নিহত


বিএনএ, বিশ্বডেস্ক : ইরাকের উত্তরাঞ্চলে কিরকুকের কাছে এক হামলায় ফেডারেল পুলিশের অন্তত সাত সদস্য নিহত হয়েছে। এলাকাটিতে ইসলামিক স্টেট গ্রুপ জিহাদিদের অবশিষ্টাংশ সক্রিয় রয়েছে। রোববার পুলিশ ও সরকারি সূত্র এএফপি’কে এ কথা জানায়।

নাম প্রকাশ না করার শর্তে এক ফেডারেল পুলিশ কর্মকর্তা ওই হামলার জন্য আইএসকে দায়ী করে এএফপিকে বলেন, প্রথমে যাত্রীবাহী একটি ট্রাককে লক্ষ্য করে এক বোমা হামলা চালানো হয়। পরে চালাল আল-মাতার গ্রামের কাছে ‘ছোট অস্ত্র দিয়ে সরাসরি এক হামলা’ চালানো হয়। খবর এএফএপি’র।

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।

ওই কর্মকর্তা বলেন, একজন আততায়ী নিহত হয়েছে এবং আমরা অন্যদের খুঁজছি। হামলায় দুই পুলিশ সদস্যও আহত হয়েছেন। বাগদাদে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা হামলার বিষয়টি নিশ্চিত করে বলেছেন, একজন কর্মকর্তাসহ সাত পুলিশ সদস্য নিহত হয়েছেন।

২০১৪ সাল থেকে আইএস ইরাকি এবং সিরিয়ার বিশাল ভূখন্ডের অংশ দখল করে খিলাফত ঘোষণা করে। তারা ২০১৭ সালের শেষের দিকে মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোট সমর্থিত ইরাকি বাহিনীর মাধ্যমে পরাজয়ের আগে নৃশংসতার সাথে শাসন করে। ২০১৯ সালে ইরাকি সীমান্তের কাছে আইএস তার শেষ সিরিয়ান ঘাঁটি হারিয়েছে।

মার্কিন নেতৃত্বাধীন আইএস-বিরোধী জোট গত বছরের ডিসেম্বর পর্যন্ত ইরাকে যুদ্ধের ভূমিকা নেয়, তবে প্রায় ২,৫০০ আমেরিকান সৈন্য প্রশিক্ষক হিসেবে দেশে রয়ে যায়। আইএসের অবশিষ্টাংশ অবশ্য ইরাকের বেশ কিছু এলাকায় সক্রিয় থেকে বাগদাদের নিরাপত্তা বাহিনী গোষ্ঠীটির বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী অভিযান চালিয়ে যাচ্ছে এবং বিমান হামলা ও অভিযানে আইএস যোদ্ধাদের মৃত্যুর খবর ঘোষণা করা হয়।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ